খালে বিষ দিয়ে মাছ ধরার সময় আটক ৩

  • পাথরঘাটা প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ৯, ২০২৪, ০৩:৩১ পিএম
খালে বিষ দিয়ে মাছ ধরার সময় আটক ৩

পাথরঘাটা: বরগুনার পাথরঘাটায় চরদুয়ানী বাড়ানী খালে বিষ দিয়ে মাছ শিকার করার সময় ৩ জেলেকে আটক করেছে চরদুয়ানী নৌপুলিশ। আটক ব্যাক্তিদের কাছ থেকে ১৬২ বোতল বিষ টোপসহ বিপুল পরিমান অবৈধ জাল জব্দ করা হয়।

মঙ্গলবার (৯ জুলাই) ভোর রাতে নৌ পুলিশের টহল দল তাদেরকে আটক করে থানায় সোপার্দ করেছে। চরদুয়ানী নৌ পুলিশের ইন চার্জ মোঃ শহিদুল ইসলাম সরদার বিষয়টি নিশ্চিত করেন। আটক জেলেরা হলেন, মোঃ নাসির শিকদার (১৮) সৌরব সোমাদ্দার (১৬) ও কৃষ্ণ কান্ত মিত্র (৫১)।

শহিদুল ইসলাম জানান, পাথরঘাটায় বর্ষা মৌসুমে উপকুলের অসাধু জেলেরা নদীতে বিষ দিয়ে মাছ শিকার করে। এই বিষের কারনে সকল প্রকার মাছের পোনা ধ্বংস হয়ে যায়, এমনকি ডিম পর্যন্ত মারা পড়ে। এবং বিষক্ত পনি খেয়ে লোকালয়ের গরু, ছাগল ও বিভিন্ন ধরনের বন্য প্রাণী মারা যায়। বিষয়টি নিয়ে প্রায়ই আইনশৃঙ্খলা সভায় আলোচনা করা হয়। পরে আজ গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে চরদুয়ানী ভাড়ানী খালে আমরা অভিযান চালাই। এসময় ধাওয়া করে বিষক্ত মাছসহ ৩ জনকে ধরতে সক্ষম হয়েছি।

পরে তাদের তথ্য মতে কৃষ্ণকান্তর দোকানে তল্লাশী করে ১৬২ বোতল মাছ শিকারের জন্য রাখা রিপকট বিষ, ৩শ মিটার কারেন্ট জাল, ১০০ মিটার অবৈধ ওয়ান ফ্লাই জাল ও একটি চায়না দুয়ারী জাল জব্দ করা হয়েছে। পরে তাদের বিরুদ্ধে মৎস্য আইনে নিয়মিত মামলা দিয়ে চালান করা হয়েছে।

এমএস

সারাদেশ বিভাগের সাম্প্রতিক খবর

Link copied!