পুলিশি হামলার প্রতিবাদে পাবিপ্রবিতে বিক্ষোভ

  • পাবনা প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১২, ২০২৪, ০৭:২২ পিএম
পুলিশি হামলার প্রতিবাদে পাবিপ্রবিতে বিক্ষোভ

পাবনা: চলমান কোটা সংস্কার আন্দোলনে দেশের বিভিন্ন জায়গায় শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) শিক্ষার্থীরা।

শুক্রবার (১২ জুলাই) বিকেলে সাড়ে ৪টায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ঢাকা-পাবনা মহাসড়কে আসে। 

এরপর মাহতাব টাওয়ার প্রদক্ষিণ করে ক্যালিকো কটন মিলের দিকে যায়। ক্যালিকো কটন মিল থেকে মিছিল নিয়ে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক হয়ে স্বাধীনতা চত্বরে এসে মিছিলটি শেষ করেন। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে কোটা সংষ্কার নিয়ে আন্দোলনরত বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, আমরা ইতোমধ্যে জেনেছি আমাদের আন্দোলনরত ভাই-বোনদের ওপর গুলি চালানো হয়েছে, গায়ে হাত তোলা হয়েছে। সারাদেশে চলমান শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে এমন হামলা সাধারণ শিক্ষার্থীরা মেনে নেবে না। হামলা করে শিক্ষার্থীদের দমিয়ে রাখা যাবে না।

এদিকে কোটা আন্দোলন ইস্যুতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। 

আইএ

Link copied!