চাঞ্চল্যকর ডাকাতির রহস্য উদঘাটন, ডাকাতচক্রের ৮ সদস্য গ্রেপ্তার

  • পাবনা প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১৬, ২০২৪, ০৯:৩৩ পিএম
চাঞ্চল্যকর ডাকাতির রহস্য উদঘাটন, ডাকাতচক্রের ৮ সদস্য গ্রেপ্তার

পাবনা: সাঁথিয়ায় ডাকাতি ঘটনার রহস্য উদঘাটন ও জড়িত ডাকাতচক্রের ৮ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় জব্দ করা হয় ডাকাতি হওয়া নগদ টাকাসহ বেশকিছু মালামাল।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরে পাবনা পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

পুলিশ সুপার আ. আহাদ জানান, সাঁথিয়া উপজেলার গোপীনাথপুর গ্রামের আব্দুস সালাম প্রামানিকের ছেলে আতিকুর রহমান জুয়েল (৩৫) গত ৯ জুলাই রাতে ইউরো কাপ ফুটবল খেলা দেখে ঘুমিয়ে পড়েন। রাত তিনটার দিকে ১৪/১৫ জনের সশস্ত্র ডাকাত দল ঘরের দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে জুয়েলকে ধারালো অস্ত্রাঘাতে আঘাত করে। পরে তাকে ও তার স্ত্রীকে বেঁধে রেখে ঘরে থাকা ৩ ভরি স্বর্ণালঙ্কার ও নগদ ১৫ লাক টাকা লুট করে পালিয়ে যায় বলে দাবি ভুক্তভোগী জুয়েলের। এ ঘটনায় পরদিন ১০ জুলাই সাঁথিয়ায় থানায় মামলা করেন জুয়েল।

এরপর পাবনা জেলা গোয়েন্দা পুলিশ ও সাঁথিয়া থানা পুলিশ যৌথ টিম তথ্য প্রযুক্তি ব্যবহার করে ডাকাতদলের সন্ধানে মাঠে নামে। ঢাকা, গাজীপুর, মানিকগঞ্জ এবং পাবনা জেলার বিভিন্ন এলাকায় গত তিনদিন ধরে (১৩ থেকে ১৫ জুলাই) অভিযান চালিয়ে আন্তঃজেলা ডাকাতচক্রের মুল হোতা এবং পরিকল্পনাকারী শাকিল ওরফে যদুসহ ০৮ জন সদস্যকে গ্রেপ্তার করা করতে সক্ষম হয়। এ সময় তাদের কাছ থেকে ডাকাতি হওয়া টাকার মধ্যে নগদ ৬৯ হাজার টাকা, ৩টি ককটেলসহ ডাকাতি করার সরঞ্জাম ও বেশকিছু মোবাইল ফোন জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো, সাঁথিয়া উপজেলার গোপিনাথপুর গ্রামের শাকিল হোসেন ওরফে যদু (২৩), একই গ্রামের সাব্বির ওরফে দুখু (২২), কাজীপুর গ্রামের সিয়াম হোসেন (১৯), গোপীনাথপুর দক্ষিনপাড়া গ্রামের আরিফ প্রামানিক (২৮), একই গ্রামের সুজন মোল্লা (৩৫), সানোয়ার হোসেন ওরফে সানু (২৭), আফতাবনগর ছেচানিয়া গ্রামের আব্দুল বাতেন (২৮) ও সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার শেলাচাপড়ী গ্রামের আব্দুল মতিন (৪০)।

পুলিশ সুপার আরো জানান, গ্রেপ্তারকৃতরা পুলিশের কাছে ডাকাতির ঘটনায় স্বীকারোক্তি দিয়েছে। মঙ্গলবার বিকেলে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। গ্রেপ্তারকৃতরা দেশের বিভিন্ন জেলায় ডাকাতির সাথে জড়িত। তাদের নামে বিভিন্ন থানায় ডাকাতি, দস্যুতাসহ একাধিক মামলা রয়েছে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ  ও প্রশাসন) মাসুদ আলম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) জিয়াউর রহমান, সহকারী পুলিশ সুপার আরজুমা আকতার, জেলা গোয়েন্দা পুলিশের ওসি এমরান মাহমুদ তুহিন, সাঁথিয়া থানার ওসি আনোয়ার হোসেন সহ অন্যান্য পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এআর

Link copied!