রাজশাহীতে বিশ্ববিদ্যালয় ছাত্র সাকিব হত্যা মামলায় আসামী লিটনসহ ৩৪২

  • রাজশাহী ব্যুরো | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ১২:৩০ পিএম
রাজশাহীতে বিশ্ববিদ্যালয় ছাত্র সাকিব হত্যা মামলায় আসামী লিটনসহ ৩৪২

ছবি : প্রতিনিধি

রাজশাহী: রাজশাহীতে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সাকিব আনজুম নিহতের ঘটনায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ ৪২ জনের নাম উল্লেখ করে ৩৪২ আওয়ামী লীগ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। শুক্রবার (২৪ আগস্ট) রাতে বোয়ালিয়া মডেল থানায় মামলাটি দায়ের করেন নিহত সাকিবের পিতা মাইনুল হক।

মামলার এজাহারে গত ৫ আগস্ট রাজশাহীতে ছাত্র-জনতার সঙ্গে আওয়ামী লীগ নেতাদের সঙ্গে সংঘর্ষের সময় শাহমুখদুম কলেজের পাশে গুলিবিদ্ধ হয়ে মারা যান সাকিব আনজুম। সাবেক মেয়র লিটনের ইন্ধনে আসামীরা তাকে দুই দফা গুলি করে হত্যা করে। নিহত সাকিবের বাড়ি নগরীর রাণীনগর এলাাকায়। তিনি বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের ছাত্র ছিলেন।

মামলায় উল্লেখ যোগ্য আসামীদের মধ্যে রয়েছেন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, গোদাগাড়ী, পবা ও পুঠিয়া উপজেলার সাবেক চেয়ারম্যান বেলাল উদ্দিন সোহেল, ফারুক হোসেন ডাবলু ও জিএম হিরা বাচ্চু, রাসিকের ২২ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ টেকন, ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর আরমান আলী, ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, কাটাখালী পৌরসভার সাবেক মেয়র আব্বাস আলী, মহানগর যুবলীগের সভাপতি মনিরুজ্জামান মনি, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি গোলাম কিবরিয়া, সাবেক সাধারণ সম্পাদক ফায়সাল আহমেদ রুনু, বর্তমান সাধারণ সম্পাদক আসাদুল্লাহ আল গালিব, মহানগর ছাত্রলীগ সভাপতি নুর মোহাম্মদ সিয়াম, সাবেক সভাপতি রকি কুমার ঘোষ, মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালিদ হাসান বিপ্লব।

অন্য আসামীদের মধ্যে রয়েছেন, রাজশাহী কলেজ ছাত্রলীগের সভাপতি রাশিক দত্ত, যুবলীগ নেতা জহিরুল হক রুবেল, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি আব্দুল ওয়াহেদ খান টিটু, রাজশাহী কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নাইমুল ইসলাম নাইম, রাবি ছাত্রলীগ নেতা মোস্তাফিজুর রহমান বাবু, পঞ্চপটি এলাকার জীবর, শাকিল, পাঁচআনি মাঠ এলাকার রোজেল, বুধপাড়ার রাব্বেল, আলাউদ্দিন আলাল, মাসুদ পারভেজ, লালন শেখ, মির্জাপুর পশ্চিমপাড়ার অনিক মাহমুদ বনি, মোজাপুর এলাকার দিনার, কাজলা এলাকার যুবলীগ নেতা খায়রুল বাশার সুগার, হরিয়ানের নলখোলা এলাকার জেবর আলী, ইয়াসিন আলী, পবার পারিলা এলাকার আব্দুল্লাহ আল মামুন স্বদেশ, খড়খড়ি বালানগরের জুয়েল, ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর আরমান আলীর ছেলে হৃদয়, শেখের চকের ফরহাদ হোসেন, রাজ, গুজানগরের মোস্তফা, উপশহরের লস্কর বাবু, নওদাপাড়ার রনি, রাজা ও বোসপাড়ার শক্তি।

বোয়ালিয়া মডেল থানার ওসি এসএম মাসুদ পারভেজ বলেন, মামলায় প্রধান আসামী করা হয়েছে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারকে। আর সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে ছাত্র-জনতার মিছিলে হামলার ইন্ধনদাতা হিসেবে ৪২ নং আসামী করা হয়েছে। আসামীদের গ্রেপ্তারে আইনী পদক্ষেপ নেওয়া হবে বলেও জানান ওসি।

এসআই

Link copied!