আমতলীতে বিএনপি নেতার চাঁদাবাজি কর্মকাণ্ডের প্রতিবাদে মানববন্ধন

  • বরগুনা প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ০৯:০৩ পিএম
আমতলীতে বিএনপি নেতার চাঁদাবাজি কর্মকাণ্ডের প্রতিবাদে মানববন্ধন

বরগুনা: আমতলীতে মিথ্যা মামলা প্রত্যাহার এবং বিএনপির চাঁদাবাজী কর্মকাণ্ডের প্রতিবাদ জানিয়ে এবং তাদের গ্রেপ্তারের দাবিতে প্রায় দুই সহস্রাধিক সাধারণ জনগন মানববন্ধন করেন। এসময় তারা একই সময় বিক্ষোভ মিছিলও করে।

শনিবার (৩১ আগস্ট) বেলা ১২টার সময় আমতলী সদর ইউনিয়নের খুরিয়ার খেয়াঘাট চলাভাঙ্গা বিদ্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেন।

বিক্ষোভ এক সময় সমাবেশে রূপ নেয়। সমাবেশে বক্তারা বলেন, আমতলী উপজেলা বিএনপির সদস্য সচিব তুহিন মৃধা, হিমু আকন, মেহেদী রাকিব ও সামসুল হক চৌকিদারসহ ২০-২৫ টি মোটর সাইকেল নিয়ে চলাভাঙ্গা গ্রামে নির্মাণাধীন পাওয়ার গ্রীড উপ- কেন্দ্রের শ্রমিক সরবরাহকারী হুমায়ুন কবির মিল্টনের মুদি দোকানে দেশীয় অস্ত্র নিয়ে হামলা, ভাংচুর,  টাকা লুটপাট করে নিয়ে যায়। পরে তার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেন।  

সমাবেশে এছাড়াও বক্তব্য রাখেন স্থানীয় ব্যবসায়ী আ. সওার মৃধা, হুমায়ুন কবির (মিল্টন মৃধা), মনির খলিফা, মিজান দেওয়ান, মোমেন আকনসহ প্রমুখ।

বিক্ষোভ পরবর্তী সমাবেশে বক্তারা আরো বলেন, বিএনপির আমতলী সদস্য সচিব তুহিন মৃধা, হিমু আকন, মেহেদী রাকিব ও শামসুল হক চৌকিদার সহ চাঁদাবাজদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জোর দাবি জানায় এলাকাবাসী সাধারণ জনগণ। সেই সাথে তাদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার এবং তাদের সন্ত্রাসী কর্মকাণ্ডে তীব্র নিন্দা প্রতিবাদ জানায়। 

উল্লেখ্য, বরগুনার আমতলীতে নির্মাণাধীন পাওয়ার গ্রীড উপকেন্দ্রের শ্রমিক সরবরাহের নিয়ন্ত্রণ ও আধিপত্য ধরে রাখা নিয়ে বিএনপি’র দুই পক্ষের মধ্যে দুই দফায় সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের ১৫ জন আহত হয়েছে। 

সংঘর্ষে গুরুতর আহতের মধ্যে ছয় জনকে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়। গত বুধবার (২৮ আগষ্ট) সংঘর্ষের ঘটনায় গত বৃহস্পতিবার দুইপক্ষের মধ্যে পাল্টা-পাল্টি মামলা হয়। 

এআর

Link copied!