শেবাচিম হাসপাতালের সাবেক পরিচালক ও সাবেক অধ্যক্ষসহ ১২ জনকে অবাঞ্ছিত ঘোষণা 

  • বরিশাল প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ১০:০০ পিএম
শেবাচিম হাসপাতালের সাবেক পরিচালক ও সাবেক অধ্যক্ষসহ ১২ জনকে অবাঞ্ছিত ঘোষণা 

বরিশাল: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিরুদ্ধে সরাসরি অবস্থান গ্রহণের অভিযোগে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক পরিচালক ও সাবেক অধ্যক্ষসহ ১২ জনকে হাসপাতাল ও কলেজ ক্যাম্পাসে আজীবনের জন্য অবাঞ্ছিত ঘোষণা করেছেন শিক্ষার্থীরা।

শনিবার (৩১ আগষ্ট) দুপুরে ১ টার দিকে  সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে এ ঘোষণা করা হয়েছে। 

শিক্ষার্থীদের দাবি, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় আন্দোলনরত শিক্ষার্থী ও চিকিৎসকদের তালিকা প্রণয়ন করে সরকারি সংস্থার কাছে প্রদান, আন্দোলন বানচালের উদ্দেশ্যে শিক্ষার্থীদের হুমকিসহ ভয়ভীতি প্রদর্শন, বিগত সরকারের অপরাজনীতিতে সক্রিয় অংশগ্রহণ এবং শিক্ষার্থীদের কটূক্তি করে আক্রমণ করা হয়েছে। 

এ অভিযোগে হাসপাতালের অর্থোপেডিক্স ওয়ার্ডের সিনিয়র কনসালটেন্ট ডা. সুদীপ হালদার, বহিঃবিভাগের অর্থোপেডিক্স আবাসিক সার্জন ডা. মাসরেফুল ইসলাম সৈকত, মেডিকেল অফিসার ডা. শিরিন সাবিহা তন্বী, মেডিসিন ইউনিট-৪ এর ইন্টারনাল মেডিকেল অফিসার ডা. এএসএম সায়েম এবং হাসপাতালের সাবেক পরিচালক ডা. বাকির হোসেন, শেবামেক কলেজের সাবেক অধ্যক্ষ ডা. এসএম সরোয়ারসহ ছয়জন ইন্টার্ন চিকিৎসকে হাসপাতাল ও কলেজ ক্যাম্পাসে আজীবনের জন্য অবাঞ্ছিত ঘোষণা করেন শিক্ষার্থীরা। 

সাধারণ শিক্ষার্থী বলেন, ইন্টার্ন চিকিৎসকরা নৈতিকভাবে তাদের পদে থাকার যোগ্যতা হারিয়েছে। তাই তাদেরকে হাসপাতাল চত্বর ও ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল এবং হাসপাতালের পরিচালক কার্যালয় ঘেরাও করে অনতিবিলম্বে তাদের বদলীর ব্যবস্থা করার দাবি জানিয়ে পরিচালকের কাছে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম অভিযোগ প্রাপ্তির সত্যতা স্বীকার করে বলেন, শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে অভিযোগের তদন্ত করে জরুরি ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এআর

Link copied!