বরগুনায় আ.লীগ ও ছাত্রলীগের ২৪ জনের বিরুদ্ধে থানায় মামলা

  • বরগুনা প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২৪, ০৮:০৮ পিএম
বরগুনায় আ.লীগ ও ছাত্রলীগের ২৪ জনের বিরুদ্ধে থানায় মামলা

বরগুনা: বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের বরগুনা শাখার সমন্বয়কারী মীর রিজন মাহমুদ নিলয়ের বাসায় হামলা, ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগ চেষ্টায় বরগুনা থানায় মামলা দায়ের করা হয়েছে। ৪ আগষ্টের এই ঘটনায় বরগুনা আ. লীগ ও ছাত্রলীগের ২৪ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। 

রোববার (১ সেপ্টেম্বর) বরগুনা থানায় মামলাটি দায়ের করেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের বরগুনা শাখার মোঃ তৌহিদুল ইসলাম নীরব।

মামলার আসামিরা হলেন- বরগুনা পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মইনুল হাসান আসাদ, জেলা ছাত্রলীগের সদস্য আরিয়ান সুহার্ত, সুজন কর্মকর, বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল করিম রেজা, সাধারণ সম্পাদক তৌশিকুর রহমান ইমরান, সাগর কর্মকার, শিমুল, ছাত্রলীগে কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য সাইফুল ইসলাম সাগর, ঢলুয়া ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি সাইফুল ইসলাম মনির, ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ফাহাদ হাসান তামিম, জেলা ছাত্রলীগের সদস্য আরেফিন রাফি, বরগুনা কলেজ ছাত্রলীগের সদস্য মোরসালিন বাদশা, মোঃ আফ্রিদি ওমর, শাহাজাদা রিয়াদ খান, হৃদয় মৃধা, ওমর ফারুক, ইমরান হোসেন নয়ন, মোঃ হাসান, মোঃ সোহাগ মিয়া, মোঃ অলি আহমেদ, মোঃ বেল্লাল, আতিকুজ্জামান বাবু মৃধা ও পাথরঘাটা ছাত্রলীগের সেক্রেটারি সুজন আহমেদ।

মামলায় বাদী তার এজাহারে উল্লেখ করেন, মামলার তিনিসহ আরো কয়েকজন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে বরগুনায় অংশগ্রহণ করেন। যার ফলে আসামিরা তাদের ও কতিপয় সাক্ষীদের উপর ক্ষিপ্ত থাকে এবং আমাদের প্রতিনিয়ত খুন জখমের হুমকি প্রদান করতে থাকে। তিনি দাবি করেন, গত ৪ আগষ্ট দুপুরে আসামিরা সংঘবদ্ধ হয়ে ধারালো দা, লোহার রড, দেশীয় অস্ত্র সহ তার বাড়িতে হামলা করে বিভিন্ন জিনিসপত্র ভাংচুর করে প্রায় ২ লক্ষাধিক টাকার ক্ষতি করে।

তিনি আরো বলেন, পরে হামলাকারীরা বের হয়ে যাওয়ার সময় তাকে রাস্তায় পেয়ে কিল, ঘুষি ও লাথি মেরে শরীরের বিভিন্ন স্থানে জখম করে। এসময় ২ নং আসামি আরিয়ান সুহার্ত তার হাতে থাকা ধারালো দা দিয়ে কুপিয়ে আহত করে।

এব্যাপারে বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেওয়ান জগলুল হাসান বলেন, আসামিদের বিরুদ্ধে বাংলাদেশ দন্ড বিধির ১৪৩/৪৪৭/৪৪৮/৩২৩/৩২৬/৩০৭/৪২৭ ও ৫০৬ ধারায় বরগুনা থানায় এজাহার হয়েছে। তাদের গ্রেপ্তারে পুলিশী তৎপরতা বৃদ্ধি করা হয়েছে।

এসএস

Link copied!