যৌথ বাহিনীর অভিযানে শান্তি ফিরেছে আশুলিয়ার শিল্পাঞ্চলে

  • সাভার প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৪, ০৪:০৭ পিএম
যৌথ বাহিনীর অভিযানে শান্তি ফিরেছে আশুলিয়ার শিল্পাঞ্চলে

সাভার: দেশের পরিবর্তীত পরিস্থতিতে বেশ কিছু দাবি নিয়ে অশান্ত হয়ে পরেছিল সাভার-আশুলিয়ার শিল্পাঞ্চল। তবে কয়েকদিনের অস্থিতিশীল পরিবেশ আজ অনেকটাই শান্ত। যৌথ বাহিনীর অভিযান ঘিরে শিল্পাঞ্চলে আইনশৃঙ্খলা বাহিনীর টহল জোরদার থাকাতে আজ অনেকটাই স্বস্তিতে স্থানীয় শিল্প মালিকরা।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকাল থেকে শিল্পাঞ্চলের প্রায় সব কারখানায় চালুর মাধ্যমে শুরু হয়েছে উৎপাদন কার্যক্রম। তবে এখনও কিছুটা আতঙ্কে রয়েছেন কারখানা মালিকরা। অনেকে নিজ উদ্যোগে নিয়েছেন অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা। কারখানাগুলোর সামনে বাড়ানো হয়েছে নিরাপত্তা কর্মী।

আশুলিয়ায় অবস্থিত ঢাকা ইপিজেড- এর কারখানাসমূহ কোন বাঁধা ছাড়াই আজ তাদের স্বাভাবিক কার্যক্রম চালু করতে সক্ষম হয়েছে বলে জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। 

শিল্পাঞ্চলের পরিবেশ স্বাভাবিক রাখতে গতরাত থেকে শিল্পাঞ্চল পুলিশের পাশপাশি, সেনাবাহিনী ও পুলিশ সদস্যদের সমন্বয়ে যৌথ অভিযান ও টহল অব্যাহত রয়েছে। এতে করে সাভার আশুলিয়া শিল্পাঞ্চলে আজ অনেকটাই স্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে। 

শিল্পাঞ্চল পুলিশ-১ এর পুলিশ সুপার সারোয়ার আলম জানান, পরিস্থিতি স্বাভাবিক রাখতে যৌথ টহলসহ শিল্পাঞ্চলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এখন পর্যন্ত সাভার-আশুলিয়ায় শান্ত পরিবেশ বিরাজ করছে। তবে শ্রমিক অসন্তোষ মোকাবিলায় প্রায় ৪০টি কারখানার কর্তৃপক্ষ আজ সাধারন ছুটি ঘোষণা করেছে বলে জানান তিনি।

এসএস

Link copied!