গাজীপুরে মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

  • গাজীপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৪, ০১:৫৩ পিএম
গাজীপুরে মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

গাজীপুর: গাজীপুরের শ্রীপুর উপজেলার আওতাধীন ধনুয়া এলাকায় আরএকে সিরামিকের শ্রমিকরা বিভিন্ন দাবিতে ঢাকা- ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। 

বুধবার (৪ সেপ্টেম্বর) সকাল থেকে বেলা ১১ টা পর্যন্ত শ্রমিকরা বাৎসরিক বেতন বৃদ্ধির হার ও ভারতীয় কর্মকর্তাদের অপসারণ, শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী সঠিক কর্মচারী নিয়োগ, প্রতি বছর বাৎসরিক বেতন বৃদ্ধি নিশ্চিত করাসহ মোট ১১ দফা দাবিতে এ বিক্ষোভ করেন।

এ সময়ে মহাসড়ক অবরোধ করে শ্রমিকআন্দোলনের কথা শোনে সেনাবাহিনীর একটি টহলকারী দল ঘটনাস্থলে যায়। পরে সংশ্লিষ্ট কারখানার কর্তৃপক্ষের সঙ্গে শ্রমিকের দাবি গুলো নিয়ে কথা বললে কারখানা মালিক পক্ষ শ্রমিকদের দাবিগুলো পর্যায়ক্রমে মেনে নেওয়ার আশ্বাস দেন।

পরে সেনাবাহিনীর ওই দল আন্দোলনরত শ্রমিকদের সঙ্গেও তারা কথা বলেন এবং তাদেরকে মহাসড়ক ছেড়ে যেতে বললে শ্রমিকরা চলে যান। পরে  বেলা সোয়া ১১ টার দিকে ঢাকা ময়মনসিংহ মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

এ বিষয়ে গাজীপুর শিল্প পুলিশ-২ এর শ্রীপুর ক্যাম্পের অতিরিক্ত পুলিশ সুপার এসএম আজিজুল হক জানান,  আজ সকাল থেকেই শ্রমিকরা বিভিন্ন দাবি নিয়ে কারখানা গেটের সামনে বিক্ষোভ করেন। এক পর্যায়ে তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক দখল করে আন্দোলন করেন। পরে বেলা সোয়া ১১ টার দিকে কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের সঙ্গে আলোচনা করে দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে শ্রমিকরা আন্দোলন বন্ধ করে মহাসড়ক ছেড়ে চলে যান।

এসএস

Link copied!