লক্ষ্মীপুরে বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন

  • লক্ষ্মীপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৪, ০২:৪৩ পিএম
লক্ষ্মীপুরে বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে ওয়াপদা ও রহমতখালী খালের ভাঙ্গন রোধে টেকসই বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে ভুক্তভোগী গ্রামবাসীরা। রোববার (৮ সেপ্টেম্বর) বেলা ১২ টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করা হয়। 

সদর উপজেলার পিয়ারাপুর গ্রামবাসীর ব্যানারে আয়োজিত মানববন্ধনে প্রায় শতাধিক ভুক্তভোগী পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। পরে ভাঙন রোধে খাল পাড়ে বাঁধের দাবিতে ভুক্তভোগীরা জেলা প্রশাসক (ডিসি) সুরাইয়া জাহানের কাছে স্মারকলিপি প্রদান করে তারা। 

এসময় উপস্থিত ছিলেন- পিয়ারাপুর গ্রামের বাসিন্দা মহিন উদ্দিন, জাকির হোসেন, নূর হোসেন, দুলাল হোসেন, মো. রিপন, সবুজ, রাশেদ, মো. ইব্রাহিম সহ শতাধিক গ্রামবাসী।

মানববন্ধনে ভুক্তভোগীরা বলেন, বন্যার পানি যখন নামতে শুরু করছে তখন ওয়াপদা ও রহমতখালী খালের ভাঙ্গনে সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের (৯ নং ওয়ার্ড) পিয়ারাপুর গ্রামের শতশত একর ফসলি জমি, বসতঘর, বাগান-বাড়িসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা দুই খালের গর্ভে তলিয়ে যাচ্ছে। দ্রুত টেকসই বেড়িবাঁধ না দেওয়া হলে ঐতিহ্যবাহী পিয়ারাপুর বাজার ও নবনির্মিত সেতুটি খালের ভাঙ্গনে নিশ্চিহ্ন হয়ে গেলে রামগতি ও কমলনগর উপজেলার সঙ্গে জেলা শহরের যোগাযোগ বিছিন্ন হয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে।

এসএস
 

Link copied!