রাজশাহীর সাবেক এমপি রায়হানুল গ্রেপ্তার

  • রাজশাহী ব্যুরো | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৪, ০৭:৩৬ পিএম
রাজশাহীর সাবেক এমপি রায়হানুল গ্রেপ্তার

রাজশাহী: রাজশাহীর চারাঘাটে আওয়ামী লীগের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সদস্য রায়হানুল হককে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ শনিবার (২১ সেপ্টেম্বর) সকালে চারঘাট বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

রায়হানুলের বিরুদ্ধে পুঠিয়া থানায় একটি হত্যা মামলা রয়েছে। সেই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফজাল হোসেন।

জানা যায়, ২০১৫ সালের ৫ জানুয়ারী রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বর বাজারে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাদের নেতৃত্বে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচী গণতন্ত্র দিবস উপলক্ষে আয়োজিত কর্মসূচী চলছিলো। এসময় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য আবু সাঈদ চাঁদের চাচা চারঘাট উপজেলার মাড়িয়া গ্রামের ফয়রুদ্দিনের ছেলে বিএনপি কর্মী মজির উদ্দিন গুলিবিদ্ধ হয়ে মারা যান।

এরপর দীর্ঘদিন ধরে ওই হত্যার ঘটনায় নিহতের পরিবারের পক্ষ মামলা করতে পারেনি। বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের সময় ৫ আগষ্ট স্বৈরশাষক শেখ হাসিনা পালিয়ে গেলে চলতি মাসের ৫ আগষ্ট নিহত মজির উদ্দিনের স্ত্রী মাসুদা বেগম বাদী হয়ে স্বৈরশাষক সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান আসামী করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবাইদুল হক, চারঘাট-বাঘার সাবেক এমপি সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম ও সাবেক সাংসদ আলহাজ্ব রায়হানুল হকসহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে পুঠিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন।

উক্ত মামলায় এজাহার নামীয় আসামি চারঘাট-বাঘার সাবেক সাংসদ রায়হানুল হককে শনিবার সকাল সাড়ে ১১ টার দিকে চারঘাট বাজার থেকে গ্রেপ্তার করে চারঘাট মডেল থানা পুলিশ।

চারঘাট-বাঘার সার্কেল এএসপি প্রণব কুমার সরকার বলেন, সাবেক সাংসদ রায়হানুল হক রায়হানকে আপতত পুঠিয়া থানার মামলায় গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে আরও মামলা রয়েছে।

এসএস

Link copied!