আশুলিয়ায় বৈষম্যবিরোধী আন্দোলনে সুমন হত্যা মামলার আসামি গ্রেপ্তার

  • সাভার (ঢাকা) প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৪, ০৪:০১ পিএম
আশুলিয়ায় বৈষম্যবিরোধী আন্দোলনে সুমন হত্যা মামলার আসামি গ্রেপ্তার

ঢাকা: আশুলিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে পোশাক শ্রমিক সুমন পাটোয়ারী (২১) হত্যা মামলার এজহারভুক্ত আসামি বিল্লাল হোসেন অভি (৩৫) কে গ্রেপ্তার করেছে পুলিশ।  মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দিবাগত রাতে কাইছাবাড়ী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।  অভি আশুলিয়া কাইছাবাড়ী এলাকার দুলাল হোসেনের ছেলে। সে স্থানীয় যুবলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলো।

মামলার এজহার সূত্রে জানা যায়, গত ৫ আগস্ট দুপুরে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে যোগ দিতে বাসা থেকে বাইপাইল মোড়ে আসেন পোশাক শ্রমিক সুমন পাটোয়ারী। এসময় আন্দোলনরত ছাত্র-জনতার উপর নির্বিচারে গুলি করে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।  এসময় বাইপাইল মোড়ে জীবন বাঁচাতে দৌঁড়ে পালাতে গিয়ে মাথার পিছনে গুলিবিদ্ধ হয়ে থাকে সুমন।

পরে তার বাবা লোকমাধ্যম ছেলের মৃত্যুর খবর শুনে বিকেল সাড়ে তিনটার দিকে আত্মীয়-স্বজন নিয়ে ঘটনাস্থলে আসেন। পরে গুলিবিদ্ধ অবস্থায় বাইপাইল মোড় থেকে ছেলেকে উদ্ধার করে আশুলিয়া নারী ও শিশু হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক সুমনকে মৃত ঘোষণা করেন। ওইদিন গ্রামের বাড়ি দিনাজপুর নিয়ে সুমনকে দাফন করা হয়।  পড়ে ছেলে হত্যার বিচার চেয়ে নিহতের বাবা ওমর ফারুক বাদী হয়ে আশুলিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এই মামলার ১০ নম্বর আসামি বিল্লাল হোসেন অভি।

আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. কামাল হোসেন বলেন, হত্যা মামলার এজাহার নামীয় একজন আসামিকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়েছে।  এই মামলার বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে। 

এসএস

Link copied!