লেফটেন্যান্ট তানজিম হত্যার উদ্দেশ্য জানাল ‘মূলহোতা’ নাছির

  • কক্সবাজার প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৪, ০১:৩৩ পিএম
লেফটেন্যান্ট তানজিম হত্যার উদ্দেশ্য জানাল ‘মূলহোতা’ নাছির

কক্সবাজার : আলোচিত সেনাকর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম হত্যাকাণ্ডের মূলহোতা এবং সরাসরি হত্যার সঙ্গে জড়িত নাছির উদ্দিন ওরফে ডাকাত নাছিরকে (৩৮) গ্রেফতার করেছে যৌথ বাহিনী।

চকরিয়া উপজেলার মধ্যম কাহারিয়া ঘোনা এলাকায় শুক্রবার (২৭ সেপ্টেম্বর) ভোর ৫টায় অভিযান চালিয়ে নাছির এবং তার সহযোগী এনামুল হককে গ্রেফতার করা হয়। অভিযানের সময় তাদের কাছ থেকে দুটি আগ্নেয়াস্ত্র ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

এছাড়া প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যার কারণ জানিয়েছে নাছির।

গ্রেফতার আসামিরা হলেন- কক্সবাজারের চকরিয়া থানার ডুমখালি এলাকার নাছির উদ্দিন (৩৮) এবং মাইজ পাড়ার বাসিন্দা এনামুল হক (৫০)।

যৌথবাহিনী সূত্রে জানা যায়, গত ২৩ সেপ্টেম্বর লেফটেন্যান্ট তানজিম এক অভিযানে নাছিরকে সশস্ত্র অবস্থায় ধরে ফেলেন। নাছিরকে ছাড়ানোর জন্য আরও ২-৩ জন ডাকাত তানজিমের উপর হামলা চালালেও, তিনি সাহসিকতার সঙ্গে তাদের প্রতিরোধ করে নাছিরকে জাপটে ধরেন। এক পর্যায়ে নাছির সুযোগ বুঝে তানজিমের গলায় ছুরি বসিয়ে দেন, ফলে তিনি ঘটনাস্থলেই মারা যান।

হত্যাকাণ্ডের পর নাছির ও এনামুল বিভিন্ন স্থানে আত্মগোপন করে এবং সমুদ্রপথে বিদেশ পালানোর পরিকল্পনা করেছিল। তবে গোপন সংবাদের ভিত্তিতে যৌথ বাহিনী ২৭ সেপ্টেম্বর রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করতে সক্ষম হয়।

র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন শামীম বলেন, নাছিরকে চকরিয়া পৌরসভার কাহারিয়া ঘোনায় তার ফুপু শাশুড়ির বাড়িতে আত্মগোপন অবস্থায় পাওয়া যায়। সে আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারি এড়াতে মোবাইল ফোনের ব্যাটারি সরিয়ে রেখেছিলেন এবং ধরা পড়ার পর ভুয়া পরিচয় দেওয়ার চেষ্টা করেছিল।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে নাছির তানজিমকে পরিকল্পিতভাবে খুনের কথা স্বীকার করেছে। উদ্দেশ্য ছিল আইনশৃঙ্খলা বাহিনীর মধ্যে ভয় সৃষ্টি করে চলমান অভিযানকে বাধাগ্রস্ত করা। গ্রেফতারদের চকরিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

এমটিআই

Link copied!