আন্দোলনে সমর্থন না দেয়ায় শ্রমিকদের দুই গ্রুপে সংঘর্ষ, সড়ক অবরোধ

  • গাজীপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৩, ২০২৪, ০২:০৮ পিএম
আন্দোলনে সমর্থন না দেয়ায় শ্রমিকদের দুই গ্রুপে সংঘর্ষ, সড়ক অবরোধ

গাজীপুর: গাজীপুরের জিরানী এলাকায় একটি পোশাক কারখানার শ্রমিকেরা বিভিন্ন দাবিতে বিক্ষোভ শুরু করেছেন। এক পর্যায়ে তারা দাবি আদায়ের জন্য চন্দ্রা নবীনগর সড়ক অবরোধ করেন। পরে তাদের এ আন্দোলনে পাশের কারখানার শ্রমিকরা সমর্থন না দেওয়ায় দুই কারখানার শ্রমিকদের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকালে গাজীপুর সিটি কর্পোরেশনের আওতাধীন জিরানি এলাকার আইরিশ ও রেডিয়াল নামে দুটি পোশাক কারখানার শ্রমিকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে।

জানা যায়, রেডিয়্যাল ইন্টারন্যাশনাল লিমিটেড কারখানার শ্রমিকরা সকালে বিভিন্ন দাবিতে সকালে বিক্ষোভ শুরু করেন। এক পর্যায়ে তাদের এই আন্দোলনের সমর্থন আদায়ে পাশের আইরিশ ফ্যাশন লিমিটেড কারখানার শ্রমিকদের বিক্ষোভে নামার আহ্বান করে। পরে ওই কারখানার শ্রমিকরা আন্দোলনে নামতে অমত পোষণ করেন। পরে এ খবর শোনে বিক্ষুব্ধ রেডিয়্যাল ইন্টারন্যাশনাল লিমিটেড কারখানার শ্রমিকরা আইরিশ ফ্যাশন লিমিটেড কারখানার শ্রমিকদের ধাওয়া করেন। পরে আইরিশ ফ্যাশন লিমিটেডের কারখানার শ্রমিকরাও পাল্টা ধাওয়া দেয়। এ সময়ে শ্রমিকদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাঁধলে বিভিন্ন যানবাহন ও আইরিশ কারখানায় ভাংচুরের ঘটনা ঘটে।


 
এ বিষয়ে গাজীপুর শিল্পাঞ্চলের পুলিশ সুপার মো. সারোয়ার আলম বলেন, পোশাক শ্রমিকদের বিক্ষোভের খবর শোনে শিল্প পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে চলে আসেন। এক পর্যায়ে শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়। পরে সড়কে যানচলাচল স্বাভাবিক হয়।

এসএস

Link copied!