রাজশাহীতে একদিন পরেই বন্ধ হয়ে গেছে কাটা ইলিশ বিক্রি

  • রাজশাহী ব্যুরো | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২৪, ০১:০৮ পিএম
রাজশাহীতে একদিন পরেই বন্ধ হয়ে গেছে কাটা ইলিশ বিক্রি

ফাইল ছবি

রাজশাহী: রাজশাহীতে ব্যাপার প্রচার চালিয়ে কাটা ইলিশ মাছ বিক্রি শুরু হয়েছিল। কিন্তু সেটি আর চলমান রইলো না। একদিন পরই রাজশাহীতে বন্ধ হয়ে গেছে কাটা ইলিশ মাছ বিক্রি। এদিকে ক্রেতাদের অভিযোগ, পূজাকে ঘিরে শুধু লোক দেখানোর জন্য এটা করা হয়েছিল।
এরআগে গত বৃহস্পতিবার থেকে রাজশাহীতে শুরু হয় কাটা বা টুকরো ইলিশ বিক্রি।  কিন্তু একদিন পর শুক্রবার কাটা ইলিশ বিক্রি বন্ধ হয়ে গেছে। এতে ক্ষোভ বিরাজ করছে নিম্ন আয়ের মানুষের মাঝে।

 

ক্রেতারা বলছেন, তারা শুক্রবার রাজশাহীর সাহেব বাজারে গিয়ে আর টুকরো ইলিশ কিনতে পারেননি। বিক্রেতারা ইলিশ কেটে বিক্রি করছেন না। এতে প্রমাণ হলো এটা শুধু লোক দেখানো ছাড়া আর কিছু না। 
অন্যদিকে মাছ বিক্রেতারা বলছেন, কাটা ইলিশ বিক্রিতে তাদের ক্ষতি হচ্ছে। আবার পর্যাপ্ত ক্রেতাও পাওয়া যাচ্ছে না। এ কারণে তারা কাটা ইলিশ বিক্রি বন্ধ করতে বাধ্য হয়েছেন। কাটা ইলিশ বিক্রি বন্ধ হওয়ায় সামাজিক যোগাযোগমাধ্যমে নানা মন্তব্য ও মতামত প্রকাশ করেছেন ক্রেতারা।

কাটা ইলিশ বিক্রি বন্ধের বিষয়ে দবির হোসেন নামের এক মাছ বিক্রেতা জানান, একটা ইলিশ কেটে যদি পুরোটাই বিক্রি না হয় তাহলে ক্ষতিটা আমাদের। বরং ইলিশ গোটা থাকলে এক সপ্তাহ কিংবা আরও কিছুদিন স্টোরে সংরক্ষণ করা সম্ভব। অন্য মাছ দ্রুত বিক্রি না করতে পারলে পচে গিয়ে ক্ষতি হয়। কিন্তু ইলিশ তো আর পচে না। টুকরো করে বিক্রি শুরু করেছিলাম। কিন্তু পর্যাপ্ত ক্রেতা নেই।

ক্রেতা ইমরান আলী বলেন, সব ব্যবসায় লাভ লোকসান থাকবে তাই বলে ব্যবসা বন্ধ করা ঠিক না। এই ব্যবসায় ধারাবাহিকতা বজায় রাখা উচিত ছিলো। এতে লাভ করা যেত। লোকদের মধ্যে আগ্রহ তৈরি হতো।

এসএস

Link copied!