রংপুরে পুলিশকে ২৪ ঘন্টার আল্টিমেটাম দিলো বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা

  • রংপুর ব্যুরো | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৪, ১০:০৩ এএম
রংপুরে পুলিশকে ২৪ ঘন্টার আল্টিমেটাম দিলো বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা

ছবি : প্রতিনিধি

রংপুর: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলাকারী ও হত্যাকারীদের ২৪ ঘন্টার মধ্যে গ্রেপ্তার করার জন্য রংপুর পুলিশকে হুঁশিয়ারি দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।

শনিবার (১৯ অক্টোবর) রাত সাড়ে আটটার দিকে রংপুর কোতোয়ালি থানায় একটি প্রেস ব্রিফিং এ এসব জানান বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক নাহিদ হাসান খন্দকার।

এসময় প্রেস ব্রিফিং এ সাংবাদিকদের নাহিদ হাসান খন্দকার বলেন,“গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সশস্ত্র হামলাকারী আওয়ামী লীগের কাউন্সিলর হারাধন হারার নিহতের ঘটনায় একটি মামলা করা হয়েছে এবং সেখানে অজ্ঞাতনামা ৪০০ জনকে থেকে ৫০০ আসামি করা হয়েছে। এই মামলাটি আগামী ১২ ঘণ্টার মধ্যে প্রত্যাহার করা না হলে রোববার (২০ অক্টোবর) সকাল ১১:০০ টায় পুলিশ কমিশনার অফিস ও পুলিশ সুপার অফিস ঘেরাও করা হবে।”

এ সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন রংপুরের সমন্বয়ক নাহিদ হাসান খন্দকার রংপুর পুলিশকে উদ্দেশ্য করে বলেন,“জুলাই বিপ্লবে যারা হামলা করেছে তাদের এখন পর্যন্ত গ্রেফতার করা হয়নি। পুলিশকে হুশিয়ার করে দিচ্ছি আপনারা যদি আপনাদের কাজ করতে না পারেন তাহলে ছাত্রদেরকে ছেড়ে দেন। আগামী ২৪ ঘণ্টার মধ্যে হামলা কারীদের গ্রেফতার করতে হবে। এতে যদি আমাদের সহযোগিতা লাগে তাহলে আমরা করবো। আর যদি তাদের গ্রেপ্তার করা না হয়, তাহলে আপনাদের বলতে চাই আপনার অব্যাহতি নিয়ে চলে যান। না হলে আপনারা দেখেছেন জুলাই বিপ্লব আমরা কিভাবে সংঘটিত করেছি, সেইভাবে আপনাদেরও কিভাবে প্রতিহত করতে হয় তা আমরা জানি।”

সাংবাদিকদের একটি প্রশ্নের উত্তরে তিনি বলেন,“ছাত্র জনতা বিপ্লব করে যে সরকার কে এনেছে সেই সরকার কোন ভুল করলে তাদের ক্ষমতা থেকে নামানোর অধিকার ও ছাত্র-জনতার আছে।”

এসআই

Link copied!