জয়দেবপুর রেলস্টেশনে ট্রেনের স্টপেজসহ ১০ দফা দাবিতে অবস্থান কর্মসূচি

  • গাজীপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৪, ০৩:২১ পিএম
জয়দেবপুর রেলস্টেশনে ট্রেনের স্টপেজসহ ১০ দফা দাবিতে অবস্থান কর্মসূচি

গাজীপুর: গাজীপুরের জয়দেবপুর রেলওয়েস্টেশন হয়ে চলাচল করা সকল ট্রেনের স্টপেজসহ ১০ দফা দাবি আদায়ে অবস্থান কর্মসূচি পালন করেছে গাজীপুর ঐতিহ্য ও উন্নয়ন নামের একটি সংগঠন।

বুধবার (২৩ অক্টোবর) সকাল সোয়া সাতটা থেকে সোয়া নয়টা পর্যন্ত দুই ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করা হয়।

এ অবস্থান কর্মসূচি আয়োজন করা গাজীপুর ঐতিহ্য ও উন্নয়ন সংগঠনের সভাপতি প্রকৌশলী মো. শামসুল হকসহ উপস্থিত আরও অন্যান্য বক্তারা জানান, দেশের বৃহৎ শিল্পাঞ্চল গাজীপুর জেলা। এজন্য এ জেলার যতসব রেলস্টেশন রয়েছে সব গুলোই অনেক গুরুত্বপূর্ণ। তবে এর মধ্যে কিছু রেলস্টেশন রয়েছে যেগুলো অনেক -অনেক গুরুত্বপূর্ণ। তার মধ্যে আমাদের এ জয়দেবপুর রেলস্টেশন জেলার প্রধান গুরুত্বপূর্ণ স্টেশন। 

বক্তারা আরও বলেন, এই জয়দেবপুর রেলস্টেশন ব্যবহার করেই দেশের গুরুত্বপূর্ণ জেলার বাসিন্দারা যাতায়াত করেন। অবস্থান কর্মসূচিতে উপস্থিত বক্তারা আরও জানান, জয়দেবপুর রেলওয়ে আশেপাশের এলাকা জুড়ে রয়েছে বিভিন্ন শিল্প কারখানা। আর এসব শিল্প কারখানায় হাজার হাজার লোকজন কাজ করেন। এসব শ্রমজীবী মানুষের গ্রামের বাড়িতে যাতায়াতের সুবিধার এক মাত্র মাধ্যমে হচ্ছে এই জয়দেবপুর জংশন। 

এজন্য তাই রেলওয়ে কর্তৃপক্ষের নিকট বিনীত অনুরোধ অনতিবিলম্বে একটা যৌক্তিক সময়ের মধ্যে ঢাকা- গাজীপুর রুটের ট্রেনের বন্ধ রাখা মাসিক টিকেট চালু এবং টাঙ্গাইল কমিউটার ও সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন পুনরায় চালুসহ গাজীপুর-ঢাকা রেল যোগাযোগ ব্যবস্থার সার্বিক উন্নয়ন করতে হবে। অন্যথায় দাবি আদায়ে বৃহৎ কর্মসূচি দেওয়া হবে।

অবস্থান কর্মসূচিতে সংগঠনের সভাপতি প্রকৌশলী মো. শামসুল হকের সভাপতিত্বে শিক্ষক নেতা আসাদুজ্জামান নূর, পেশাজীবি নেতা অধ্যাপক আসাদুজ্জামান আকাশ, বিএনপি নেতা কামরুল হাসান, গাজীপুর পূর্বাঞ্চল ঐক্য পরিষদের সভাপতি আলী আকবর, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন নেতা ফারুক ইসলাম, গাজীপুর সিটি করপোরেশনের ২৮নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও বিএনপি নেতা হাসান আজমল ভূঁইয়া, ভাষা সৈনিক অ্যাডভোকেট আলাউদ্দীন হোসেন প্রমূখ বক্তব্য প্রদান করেন। 

এসএস

Link copied!