টাস্কফোর্সের অভিযানে আটককৃত নৌকা ছাড়ার দাবিতে ভোলাগঞ্জে সড়ক অবরোধ

  • সিলেট প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৪, ০৮:২৯ পিএম
টাস্কফোর্সের অভিযানে আটককৃত নৌকা ছাড়ার দাবিতে ভোলাগঞ্জে সড়ক অবরোধ

সিলেট: সিলেটের ভোলাগঞ্জ ও জাফলংয়ে আটককৃত বারকি নৌকা ছেড়ে দেওয়ার দাবিতে সড়ক অবরোধ করেছেন শ্রমিকরা। এসময় তারা আগামী রোববারের মধ্যে সকল বারকি নৌকা ছেড়ে দেওয়া আল্টিমেটাম দেন। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকেলে সিলেট-ভোলাগঞ্জ মহাসড়ক অবরোধ করে এই আল্টিমেটাম দেওয়া হয়। এসময় সড়ক অবরোধ করার ফলে রাস্তার দু’পাশে সাধারণ যাত্রী ও পর্যটকেরা ভোগান্তিতে পড়েন।

জানা যায়, গত রোববার মধ্যরাতে সাদা পাথর এলাকায় টাস্কফোর্সের অভিযানে ১৩৬ টি বারকি নৌকা ও ৫০০ ঘনফুট পাথর জব্দ করা হয়। পরে থানায় নিয়মিত আইনে মামলা  করা হয়। এই নৌকা ছেড়ে দেওয়ার দাবিতে বৃহস্পতিবার বিকেলে সিলেট-ভোলাগঞ্জ সড়ক অবরোধ করেন স্থানীয় শ্রমিকরা। তখন তারা ঘোষণা দেন, আগামী রোববারের মধ্যে সকল নৌকা ছেড়ে না দিলে তারা কঠোর কর্মসূচি পালন করবেন। পরে স্থানীয় প্রশাসন তাদের সাথে যোগাযোগ করলে তারা আল্টিমেটাম দিয়ে সড়ক থেকে অবরোধ তুলে নেন।

বারকি শ্রমিকের পক্ষে আল্টিমেটাম ঘোষণা করেন আবুল হোসেন। তিনি বলেন, গত রোববার মধ্যরাতে নদীর বিভিন্ন স্থানে রাখা বারকি নৌকা তুলে এনে ভোলাগঞ্জ বিজিবি ক্যাম্পে আটক করে উপজেলা প্রশাসন। আগামী রোববারের মধ্যে সকল বারকি নৌকা ছেড়ে না দিলে কঠোর কর্মসূচি পালন করা হবে।

এবিষয়ে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উজায়ের আল মাহমুদ আদনান বলেন, এ সপ্তাহে ইউএনও মহোদয়ের নেতৃত্বে টাস্কফোর্সের অভিযানে নৌকা ও পাথর জব্দের কারণে তারা এই সড়ক অবরোধ করেছেন। পরে ঘণ্টাখানেক পরে তারা সড়ক থেকে অবরোধ তুলে নিয়েছেন। থানায় এবিষয়ে মামলা হয়েছে। তাদের বলেছি আইনিপ্রক্রিয়ায় যেটা হয়, সেটাই করবো আমরা।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবিদা সুলতানা জানান, টাস্কফোর্সের অভিযানে নৌকা ও পাথর জব্দ করা হয়। এবিষয়ে থানায় মামলা হয়েছে। ওসি সাহেব পরবর্তী পদক্ষেপ নিবেন। এটি তো টাস্কফোর্সের অভিযান ছিল, আমার একক সিদ্ধান্ত ছিল না। অভিযানে পুলিশ-বিজিবি ছিলেন। তারা আটক করে নিয়ে এসেছেন এবং পরে নিয়মিত মামলা হয়েছে। 

এসএস

Link copied!