পিটার হাসকে হুমকি

আ.লীগনেতার মামলা খারিজের রিভিশন শুনানি পেছাল

  • আদালত প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৪, ০২:৩৮ পিএম
আ.লীগনেতার মামলা খারিজের রিভিশন শুনানি পেছাল

ঢাকা : ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের সাবেক রাষ্ট্রদূত পিটার হাসকে প্রকাশ্যে পেটানোর হুমকি দেওয়া চট্টগ্রামের বাঁশখালীর চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মুজিবুল হক চৌধুরীসহ সাতজনের বিরুদ্ধে মামলার আবেদন খারিজের বিরুদ্ধে করা রিভিশন আবেদনটি শুনানির জন্য নতুন দিন ধার্য করেছেন আদালত।

বুধবার (৪ সেপ্টেম্বর) এ মামলায় রিভিশন শুনানির জন্য দিন ধার্য ছিল। এদিন এ মামলায় নোটিশ ফেরত না আসায় রিভিশন শুনানির জন্য ২৯ সেপ্টেম্বর দিন ধার্য করেন ঢাকার মহানগর দায়রা জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন।

রিভিশন আবেদনকারী পক্ষের আইনজীবী মো. সিরাজুল ইসলাম সরকার বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে গত ১৪ জানুয়ারি রিভিশন মামলাটি শুনানির জন্য গ্রহণ করেন আদালত।

গত  বছরের ১৩ নভেম্বর ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আন্তর্জাতিক মানবাধিকার কমিশন বাংলাদেশ চ্যাপটারের প্রেসিডেন্ট এম এ হাশেম রাজু বাদী হয়ে এ মামলার আবেদন করেন। শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিলা সুমু চৌধুরী বাদীর জবানবন্দি গ্রহণ করে পরে আদেশ দেবেন বলে জানান। পরবর্তীতে মামলা গ্রহণের প্রয়োজনীয় উপাদান না থাকায় তা খারিজ করে দেন আদালত।

মামলায় আরও যাদের আসামি করার আবেদন করা হয়েছে, তারা হলেন—ইফতেখার উদ্দিন বাবু, সাজ্জাত, এহছান, ফরহাদ, নাছির ও সাইফুল।

এমটিআই

Link copied!