খালেদা জিয়ার নামে মামলা খারিজ

  • নিজস্ব প্রতিবেদক:  | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৪, ০৪:২১ পিএম
খালেদা জিয়ার নামে মামলা খারিজ

ঢাকা: বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নামে নড়াইলে হওয়া মানহানির মামলা খারিজ করে দিয়েছেন আদালত। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২-এর বিচারক মোহাম্মদ মেহেদী হাসান মামলাটি খারিজের আদেশ দেন।

বেগম খালেদা জিয়ার আইনজীবী, জেলা বিএনপি ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ ইকবাল হোসেন সিকদার এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, এই মামলার বাদী রায়হান ফারুকী দীর্ঘদিন ধরে ধার্য দিনে আদালতে অনুপস্থিত থাকছেন। এ কারণে বিচারক ফৌজদারি কার্যবিধির ২৪৭ ধারায় মামলা খারিজের আদেশ দিয়েছেন। রাজনৈতিকভাবে বেগম খালেদা জিয়াকে হয়রানির উদ্দেশ্যে মামলাটি করা হয়েছিল বলে তিনি উল্লেখ করেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৬ সালে ঢাকায় মুক্তিযোদ্ধাদের সমাবেশে শহীদ মুক্তিযোদ্ধাদের সংখ্যা নিয়ে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বক্তব্যকে কেন্দ্র করে সদর আমলি আদালতে দণ্ডবিধির ৫০০ ধারায় মানহানি মামলা করেন নড়াইল জেলা পরিষদের সাবেক সদস্য রায়হান ফারুকী। এ মামলায় নিম্ন আদালত খালেদা জিয়ার জামিন নামঞ্জুর করলে উচ্চ আদালত থেকে জামিন নেন তিনি। পরবর্তী সময়ে বাদী আদালতে হাজির না হওয়ায় বিচারক মামলাটি খারিজ করে দেন।

আইএ

Link copied!