রানা প্লাজার সোহেল রানার জামিন স্থগিত

  • নিজস্ব প্রতিবেদক:  | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২, ২০২৪, ০৬:০৪ পিএম
রানা প্লাজার সোহেল রানার জামিন স্থগিত

ঢাকা: ১০ বছর আগে সাভারে ‘রানা প্লাজা’ ভবন ধ্বসে প্রাণহানির ঘটনায় করা হত্যা মামলায় ভবন মালিক সোহেল রানাকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার আদালত।

রাষ্ট্রপক্ষের আবেদনের ওপর শুনানি নিয়ে বুধবার (২ অক্টোবর) চেম্বার আদালতের বিচারপতি মো. রেজাউল হক আগামী ২১ অক্টোবর পর্যন্ত সোহেল রানার জামিনের ওপর স্থগিতাদেশ দেন। একই সঙ্গে ওই দিন আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য ধার্য করে আদালত। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল অনিক আর হক।

তিনি বলেন, ‘চেম্বার আদালত জামিন ২১ অক্টোবর পর্যন্ত স্থগিত করেছেন। এ সময়ের মধ্যে যদি আমরা হাইকোর্টের আদেশের অনুলিপি পাই তাহলে জামিনের বিরুদ্ধে লিভ টু আপিল (আপিলের অনুমতির আবেদন) করবো।’

এর আগে মঙ্গলবার হাইকোর্টের একটি অবকাশকালীন দ্বৈত বেঞ্চ সোহেল রানাকে ছয় মাসের অন্তবর্তীকালীন জামিনের এ আদেশ দেয়। পরে জামিন স্থগিত চেয়ে চেম্বার আদালতে আবেদন করে রাষ্ট্রপক্ষ। এর ধারাবাহিকতায় বিষয়টি শুনানিতে আসে।

২০১৩ সালের ২৪ এপ্রিল দেশের ইতিহাসে সবচেয়ে বড় দুর্ঘটনা রানা প্লাজা ধসের মর্মান্তিক ঘটনা ঘটে। এ ঘটনায় প্রায় ১৩শ মানুষের মৃত্যু হয়। যাদের প্রায় সবাই ছিলেন পোশাক কারখানার শ্রমিক।এ ঘটনায় হওয়া হত্যা মামলার প্রধান আসামি ভবনের মালিক সোহেল রানা।

আইএ

Link copied!