কারাগারে রাজ্জাক-ফারুক খান, আরেক মামলায় গ্রেপ্তার সাধন

  • আদালত প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৪, ১১:০৫ এএম
কারাগারে রাজ্জাক-ফারুক খান, আরেক মামলায় গ্রেপ্তার সাধন

ঢাকা: দুই দিনের রিমান্ড শেষে গোপালগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী লেফটেন্যান্ট কর্নেল (অব.) ফারুক খান ও সাবেক কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাককে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।  বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকাল সোয়া ৯টার দিকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত এ আদেশ দেন।

এর আগে গত ১৪ অক্টোবর ফারুক খান ও রাজ্জাককে গ্রেপ্তার করার পর ১৫ অক্টোবর পৃথক হত্যা মামলায় আদালত তাদের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন। ওই রিমান্ড শেষে রাজ্জাক ও ফারুক খানকে আজ আদালতে হাজির করে পুলিশ। শুনানি শেষে আদালত তাদের জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানো আদেশ দেন।

এদিন রাজ্জাককে রাজধানীর আদাবর থানার দায়ের করা আরেকটা হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন করে পুলিশ। যা শুনানি শেষে আদালত মঞ্জুর করেন। তবে ফারুক খানকে নতুন কোনো মামলায় গ্রেপ্তার দেখানো হয়নি।

এছাড়া এদিন সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারকে মোহাম্মদপুর থানার একটি হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোর জন্য কারাগার থেকে আদালতে হাজির করা হয়। যা আদালত মঞ্জুর করে তাকে ফের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

এর আগে বুধবার রাজধানীর মহাখালীর ডিওএইচএস এলাকা থেকে ফারুক খানকে গ্রেপ্তার করে মোহাম্মদপুর থানা পুলিশ।

ছাত্র-জনতার আন্দোলনের মুখে গত ৫ আগস্ট শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন। এরপর তার মন্ত্রিসভার সদস্য, আওয়ামী লীগ সরকার আমলে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করা ব্যক্তিবর্গ এবং দলটির অনেক নেতা আত্মগোপনে গেছেন। তাদের অনেকে দেশ ছেড়েছেন বলে খবর এসেছে। কেউ কেউ গ্রেপ্তার হয়েছেন। এখন পর্যন্ত অর্ধশতাধিক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

এসএস

Link copied!