সাবেক এমপি রোজী রিমান্ডে

  • নিজস্ব প্রতিবেদক:  | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৩, ২০২৪, ০৪:২৩ পিএম
সাবেক এমপি রোজী রিমান্ডে

ঢাকা: বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালীন রাজধানী বাড্ডা এলাকায় মো. সিরাজুল ব্যাপারী হত্যা মামলায় সংরক্ষিত মহিলা আসনের সাবেক এমপি ও নরসিংদী জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ড. ইঞ্জিনিয়ার মাসুদা সিদ্দিক রোজীকে দিনের ২ রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) আসামিকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে মামলার তদন্ত কর্মকর্তা ও বাড্ডা থানার উপ-পরিদর্শক নাজমুল হুদা ১০ দিনের রিমান্ড আবেদন করেন। আসামি পক্ষের আইনজীবী নারী হিসেবে অপরাধের সঙ্গে সংশ্লিষ্টতা নেই দাবি করে রিমান্ড বাতিল ও জামিন আবেদন করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষ তাকে স্বৈরাচারের দোসর হিসেবে রোজী আখ্যায়িত করে রিমান্ডের পক্ষে শুনানি করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আরিফুর রহমান তার ২ দিনের রিমান্ড আদেশ দেন।

বুধবার মধ্য রাতে রাজধানীর খিলক্ষেত এলাকার নিজ বাসা থেকে রোজীকে গ্রেপ্তার করে পুলিশ। 

গত ১ সেপ্টেম্বর সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১১৪ জনকে আসামি করে বাড্ডা থানায় মামলা করেন নিহতের খালাতো ভাই হাসিবুল হাসান লাবলু। 

মামলার অন্য আসামিরা হলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক তথ্য মন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, সাবেক পররাষ্ট্র মন্ত্রী হাসান মাহমুদ, সাবেক মৎস্য ও পশু সম্পদ মন্ত্রী আব্দুর রহমান।

মামলার অভিযোগে বলা হয়েছে, গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী আন্দোলনের মিছিলে মো. সিরাজুল ব্যাপারী অংশ নেন। মিছিলটি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সামনে পৌঁছালে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা গুলি চালায়। এতে অজ্ঞাতনামা আসামিদের ছোড়া ৩টি গুলি সিরাজুলের শরীরে লাগলে মুহূর্তেই মাটিতে লুটিয়ে পড়েন তিনি।

আইএ

Link copied!