মুনাফার ১০৪.২২ কোটি টাকা কোম্পানিতে রেখে দেবে ইউনিক হোটেল

  • নিজস্ব প্রতিবেদক:  | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৪, ০৩:৫৭ পিএম
মুনাফার ১০৪.২২ কোটি টাকা কোম্পানিতে রেখে দেবে ইউনিক হোটেল

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টসের পরিচালনা পর্ষদ ২০২৩-২৪ অর্থবছরের ব্যবসায় অর্জিত মুনাফার ১০৪ কোটি ২২ লাখ টাকা বা ৬৯ শতাংশই কোম্পানিতে রেখে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

রোববার (২৯ সেপ্টেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ইউনিক হোটেলের ২০২৩-২৪ অর্থবছরের ব্যবসায় শেয়ারপ্রতি ৫.১৪ টাকা হিসেবে ১৫১ কোটি ৩২ লাখ টাকার নিট মুনাফা হয়েছে। এরমধ্যে থেকে ১৬ শতাংশ নগদ লভ্যাংশ হিসেবে শেয়ারপ্রতি ১.৬০ টাকা করে মোট ৪৭ কোটি ১০ লাখ টাকা বা মুনাফার ৩১.১৩ শতাংশ শেয়ারহোল্ডারদের মাঝে বিতরণ করা হবে। বাকি ১০৪ কোটি ২২ লাখ টাকা বা ৬৮.৮৭ শতাংশ কোম্পানিতেই রেখে দেওয়া হবে।

হোটেলটির আগের বছরের তুলনায় ২০২৩-২৪ অর্থবছরে ২০ শতাংশ মুনাফা কমেছে। এ কোম্পানিটির আগের বছরের ৬.৪২ টাকার শেয়ারপ্রতি মুনাফা ২০২৩-২৪ অর্থবছরে হয়েছে ৫.১৪ টাকা। যাতে আগের বছরের ২০ শতাংশ লভ্যাংশকে ২০২৩-২৪ অর্থবছরে কমিয়ে ১৫ শতাংশ ঘোষণা করা হয়েছে।

আগের অর্থবছরে হোটেল ব্যবসায়ী এ কোম্পানিটির শেয়ারপ্রতি ৬.৪২ টাকা করে ১৮৯ কোটি টাকার নিট মুনাফা হয়েছিল। ওই বছর ২০% হারে শেয়ারপ্রতি ২ টাকা করে মোট ৫৮ কোটি ৮৮ লাখ টাকার লভ্যাংশ দেয়। যা ছিল নিট মুনাফার ৩১.১৫%।

উল্লেখ্য, ২০১২ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়া ইউনিক হোটেলের পরিশোধিত মূলধনের পরিমাণ ২৯৪ কোটি ৪০ লাখ টাকা। এ কোম্পানিটির শেয়ার দর ২৮ সেপ্টেম্বর দাঁড়িয়েছে ৫৩.৮০ টাকায়।

এএইচ/আইএ

Link copied!