বেনজীর পরিবারের আরো ৪ বিও অ্যাকাউন্ট জব্দ

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ২৩, ২০২৪, ১১:৩৬ এএম
বেনজীর পরিবারের আরো ৪ বিও অ্যাকাউন্ট জব্দ

ঢাকা : পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ, তার স্ত্রী জীশান মীর্জা এবং ছোট মেয়ে তাহসিন রাইসা বিনতে বেনজীরের নামে দুটি ব্রোকারেজ হাউজে থাকা আরো ৪টি বিও হিসাব (বেনিফিশিয়ারি ওনার্স অ্যাকাউন্ট) অবরুদ্ধ (ফ্রিজ) রাখার নির্দেশ দিয়েছে শেয়ারবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

এ সংক্রান্ত একটি নির্দেশনা বিএসইসি থেকে পাঠানো হয়েছে বলে সিডিবিএল ও দুদক সূত্রে জানা গেছে। এদিকে বিষয়টি দুদককেও অবহিত করা হয়েছে।

এর ফলে অবরুদ্ধকরণ আদেশ কার্যকর থাকা অবস্থায় অবরুদ্ধ বিও হিসাবগুলোতে অর্থ জমা করা এবং উত্তোলন করা যাবে না।

এর আগে তাদের আরও ৬টি বিও হিসাব জব্দ করা হয়। যেগুলো আইএফআইসি সিকিউরিটিজ লিমিটেড, ড্রাগন সিকিউরিটিজ লিমিটেড, সাউথইস্ট ব্যাংক ক্যাপিটাল সার্ভিসেস লিমিটেড, ইবিএল সিকিউরিটিজ লিমিটেড ও ডাইনেস্টি সিকিউরিটিজ লিমিটেড থেকে খোলা হয়েছে।

এবার লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেডে থাকা বেনজীর আহমেদের নামের দুটি বিও এবং শান্তা সিকিউরিটিজ লিমিটেডে তার স্ত্রী জীশান মীর্জা এবং তাহসিন রাইসা বিনতে বেনজীরের নামে বিও জব্দ করা হয়েছে।

বিও হিসাব অবরুদ্ধকরণ প্রসঙ্গে বিএসইসির নির্দেশনায় উল্লেখ করা হয়, বিজ্ঞ আদালতের আদশে মোতাবেক উক্ত হিসাবসমূহের ওপর অবরুদ্ধকরণ আদেশ কার্যকর থাকা অবস্থায় অর্থ অবরুদ্ধ হিসাব কোনো অবস্থাতেই উত্তোলন করা যাবে না।

এমটিআই

Link copied!