সাইবার হামলার শঙ্কায় বন্ধ ডিএসইর ওয়েবসাইট

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২৭, ২০২৪, ০৩:১৮ পিএম
সাইবার হামলার শঙ্কায় বন্ধ ডিএসইর ওয়েবসাইট

ঢাকা: চলমান পরিস্থিতিতে সাইবার হামলার শঙ্কায় দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইট বন্ধ করে রাখা হয়েছে। শুক্রবার (২৬ জুলাই) ভোর ৪টা থেকে ডিএসই কর্তৃপক্ষ ওয়েবসাইটটি বন্ধ রেখেছে। ফলে ডিএসইর ওয়েবসাইটে এখন প্রবেশ করা যাচ্ছে না।

ডিএসই জানিয়েছেন, সাইবার হামলার হুমকি রয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জের ওয়েবসাইট খুবই গুরুত্বপূর্ণ। এ কারণে ওয়েবসাইট বন্ধ রাখা হয়েছে। লেনদেন শুরু হওয়ার আগে ওয়েবসাইট খুলে দেওয়া হবে।

ডিএসইর ওয়েবসাইটে প্রবেশ করতে না পারার কারণ জানতে চাইলে প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সাত্বিক আহমেদ শাহ বলেন, হ্যাঁ ওয়েবসাইট বন্ধ করে দেওয়া হয়েছে। ন্যাশনাল থ্রেট আছে।

আপনারাই বন্ধ করে রাখছেন? এমন প্রশ্ন করা হলে তিনি বলেন, হ্যাঁ। সাইবার থ্রেট আসছে। বৃহস্পতিবার দিনগত রাত ২টার সময় আমরা জানতে পেরেছি, শুক্রবার ভোর সাড়ে ৪টা পর্যন্ত কাজ করে আমরা বন্ধ রেখেছি। বলা আছে শুক্রবার, শনিবার থ্রেট।

তিনি বলেন, আমাদের মেশিনারিগুলো খুবই দামি। সে জন্য প্রোটেকশনের ব্যবস্থা রাতের বেলাতেই নিয়ে নিয়েছি। রোববার লেনদেনের বিষয়ে কোনো সিদ্ধান্ত নিয়েছেন কি না? এমন প্রশ্ন করা হলে তিনি বলেন, আমরা আগে সবকিছু দেখবো। দেখে তারপর সবকিছু করবো।

এএইচ/আইএ

Link copied!