ভারতের বাঁধ খুলে আকস্মিক বন্যা সৃষ্টির প্রতিবাদে বেরোবিতে বিক্ষোভ

  • গাজী আজম হোসেন, বেরোবি | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ২২, ২০২৪, ০২:৪০ পিএম
ভারতের বাঁধ খুলে আকস্মিক বন্যা সৃষ্টির প্রতিবাদে বেরোবিতে বিক্ষোভ

রংপুর : ভারতের সঙ্গে বাংলাদেশের আন্তর্জাতিক নদীর পানির ন্যায্য হিস্যার দাবিতে এবং উদ্দেশ্যপ্রণোদিতভাবে ডম্বুর ও গজলডোবা বাঁধ খুলে আকস্মিক বন্যা সৃষ্টির প্রতিবাদে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২১ আগস্ট)  রাত ১১ টায় বিশ্ববিদ্যালয়ের দুই নং গেইট থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। পরে সেটি নগরীর খামার মোড় হয়ে আবার বিশ্ববিদ্যালয়ের ২ নং গেইটে এসে একত্রিত হয়।

এসময় শিক্ষার্থীদের 'ভারতীয় আগ্রাসন ভেঙে দাও গুড়িয়ে দাও', দিল্লি না ঢাকা, ঢাকা ঢাকা', বন্যায় যখন মানুষ মরে, আবরার তোমায় মনে পরে, যদি চাও মুক্তি, ছাড়ও ভারত ভক্তি,পানি নিয়ে রাজনীতি চলবে না চলবে না ইত্যাদি স্লোগান দিতে শোনা যায়।

সমাবেশে সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আহসান হাবিব বলেন, আমরা যখন বিধ্বস্ত দেশকে সংস্কার করতেছি তখনই ভারত চক্রান্ত করে বাঁধ খুলে দিয়েছে। আর কোনো চক্রান্ত আমরা মেনে নিব না। অন্যায়ভাবে যদি আর এক ফোটা পানি এদেশে আসে তার হিসাব ভারত দিতে হবে।

বাংলা বিভাগের সুমন মিয়া বলেন, আমরা আর বৈষম্য চাই না। ভারত এইভাবে বাঁধ খুলে দিয়ে আমাদের কৃত্রিম বন্যা তৈরি করেছে। আমরা আর অন্যায় মেনে নিব না। জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সবাই এর প্রতিবাদ করব।

আগামীকাল সকাল ১১ টায় আমরা রংপুরের ভারত হাইকমিশনার অফিস ঘেরাও করব। তবে আমরা কারো দূর্ভোগ সৃষ্টি করব না। সে দিকে আমরা সবাই খেয়াল রাখব।

এমটিআই

Link copied!