পাঁচ বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য হলেন যারা

  • নিজস্ব প্রতিবেদক:  | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৪, ০৬:০২ পিএম
পাঁচ বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য হলেন যারা

ঢাকা: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট), রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) নতুন উপাচার্য নিয়োগ দিয়েছে সরকার। 

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের পৃথক পাঁচটি প্রজ্ঞাপনে তাদের উপাচার্য পদে নিয়োগ দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতির আদেশক্রমে জারি করা এসব প্রজ্ঞাপনে সই করেছেন উপসচিব মো. শাহীনুর ইসলাম ও মোছা. রোখছানা বেগম।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নতুন উপাচার্য হিসেবে সাময়িকভাবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. সালেহ হাসান নকীব। তিনি বিশ্ববিদ্যালয়টির পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক। তার নিয়োগের প্রজ্ঞাপনে সই করেছেন উপসচিব শাহীনুর ইসলাম।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নতুন উপাচার্য হিসেবে সাময়িকভাবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল আহসান। তিনি বিশ্ববিদ্যালয়টির দর্শন বিভাগের অধ্যাপক। উপসচিব শাহীনুর ইসলামের সই করা প্রজ্ঞাপনে তাকে নিয়োগ দেওয়া হয়।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়টির এনটোমলজি বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল লতিফ। তাকে আগামী চার বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে। তার নিয়োগের প্রজ্ঞাপনেও সই করেছেন উপসচিব শাহীনুর ইসলাম।

কুয়েটেও এদিন নতুন উপাচার্য নিয়োগ দেওয়া হয়েছে। সেখানে নিয়োগ পেয়েছেন একই বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ মাছুদ। বিশ্ববিদ্যালয়টির আইনানুযায়ী চার বছরের জন্য তাকে নিয়োগ দেওয়া হয়েছে।

রাষ্ট্রপতি ও আচার্যের অনুমোদনক্রমে অধ্যাপক মোহাম্মদ মাছুদের নিয়োগের প্রজ্ঞাপনে সই করেছেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বৃত্তি ও প্রকৌশল (বিশ্ববিদ্যালয়) শাখার উপসচিব মোছা. রোখছানা বেগম।

এদিকে, নোবিপ্রবির আইনানুযায়ী ৪ বছরের জন্য বিশ্বদ্যিালয়টির উপাচার্য নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মুহাম্মদ ইসমাইল। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাপ্লাইড কেমিস্ট্রি ও কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক। প্রেষণে তাকে নোবিপ্রবির উপাচার্য নিয়োগ দেওয়া হয়েছে। তার নিয়োগের প্রজ্ঞাপনে সই করেছেন উপসচিব মোছা. রোখছানা বেগম।

আইএ

Link copied!