৫ দিনের আল্টিমেটাম দিয়েও ভিসি পায়নি বেরোবি শিক্ষার্থীরা, মানববন্ধনের ডাক

  • বেরোবি প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৪, ০৭:৪০ পিএম
৫ দিনের আল্টিমেটাম দিয়েও ভিসি পায়নি বেরোবি শিক্ষার্থীরা, মানববন্ধনের ডাক

রংপুর: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) শিক্ষার্থীরা ৫ কর্মদিবসে মধ্যে ভিসি চেয়ে আল্টিমেটাম দিয়েও ভিসি পায়নি। এতে শিক্ষক-শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করেছেন। ফলে সাধারণ শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের ব্যানারে আগামীকাল শনিবার (১৪ সেপ্টেম্বর) বেলা ১১ টায়  মানববন্ধনের ডাক দেওয়া হয়েছে।  

এর আগে গত ৬ সেপ্টেম্বর শহীদ আবু সাঈদ গেটে সংবাদ সম্মেলন করে অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা, শিক্ষা মন্ত্রণালয় এবং ইউজিসির কাছে ভিসি নিয়োগের দাবি জানিয়েছিলেন তারা।

 

মানববন্ধনের ব্যাপারে গণিত বিভাগের শিক্ষার্থী রোবায়েদ জাহিন বলেন, কোটা সংস্কার আন্দোলন নতুন মাত্রা পায় রংপুর থেকে। এই আন্দোলনের নায়ক শহীদ আবু সাঈদ। আবু সাঈদের মৃত্যুর পর কোটা সংস্কার আন্দোলন গণঅভ্যুত্থানের রূপ নেয়। অথচ তার বিশ্ববিদ্যালয়ের এখনো ভিসি নিয়োগ দেওয়া হয়নি। আমরা কেন্দ্রীয়ভাবে যোগাযোগ করেছি। সংবাদ সম্মেলন করেছি কিন্তু ভিসি পাইনি। 

কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী রহমত আলী বলেন, দীর্ঘ এক মাসেরও বেশি সময় ধরে অভিভাবক শূন্য আমাদের ক্যাম্পাস। আমরা আশায় ছিলাম দ্রুত ভিসি পাব। কিন্তু আমরা পাইনি। তাই কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণের জন্য এই মানববন্ধনের আয়োজন করতে যাচ্ছি।

কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. ইলিয়াছ প্রামাণিক বলেন, বিশ্ববিদ্যালয়ের শুধু ভিসি নয় প্রক্টর, ছাত্র উপদেষ্টা, প্রভোস্টসহ প্রশাসনিক দায়িত্ব গুলোতে কোনো শিক্ষক না থাকায় শিক্ষার্থীরা নিরাপত্তাহীনতায় ভুগছেন। শিক্ষা মন্ত্রণালয় থেকে জ্যেষ্ঠ অধ্যাপক দিয়ে জরুরি আর্থিক ও প্রশাসনিক দায়িত্ব পালন করতে বলা হলেও সেটি কোনো শিক্ষক নিতে চাননি। যার ফলে দীর্ঘদিন থেকে শিক্ষার্থীদের ক্লাস পরীক্ষা বন্ধ রয়েছে। এতে সেশনজটের একটা আশংকা থেকে যায়। আমরা সরকারের কাছে অনুরোধ করব যাতে দ্রুত ভিসি নিয়োগ দেওয়া হয়। 

উল্লেখ্য, সদ্য বিদায়ী ভিসি অধ্যাপক ড.হাসিবুর রশিদসহ ৪০ টি প্রশাসনিক দায়িত্ব থেকে কর্তাব্যক্তিদের পদত্যাগ পর বিশ্ববিদ্যালয়টি এক মাসেরও বেশি সময় ধরে অচল অবস্থায় রয়েছে।

এসএস

Link copied!