আরও ৩ বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য

  • নিজস্ব প্রতিবেদক:  | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৪, ০৫:২৩ পিএম
আরও ৩ বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য

ঢাকা: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়সহ (বাকৃবি) আরও তিনটি সরকারি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ দিয়েছে সরকার। বাকি দুটি বিশ্ববিদ্যালয় হলো- রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ও ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে জারি করা পৃথক প্রজ্ঞাপনে তাদের নিয়োগ দেওয়া হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে তিনটি প্রজ্ঞাপনে সই করেছেন উপসচিব মো. শাহীনুর ইসলাম।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. এ কে ফজলুল হক ভুঁইয়া। তিনি বিশ্ববিদ্যালয়টির অ্যানিমেল ব্রিডিং অ্যান্ড জেনেটিক্স বিভাগের অধ্যাপক। আগামী চার বছরে জন্য তাকে নিয়োগ দেওয়া হয়েছে। তবে রাষ্ট্রপতি ও আচার্য প্রয়োজনে যে কোনো সময় তার নিয়োগ বাতিল করতে পারবেন।

সিরাজগঞ্জের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে উপাচার্য পদে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. এস এম হাসান তালুকদার। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক। প্রেষণে আগামী চার বছরের জন্য তাকে নিয়োগ দেওয়া হয়েছে।

ইসলামি আরবি বিম্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মো. শামছুল আলম। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামি স্টাডিজ বিভাগের অধ্যাপক। প্রেষণে তাকেও চার বছরের জন্য উপাচার্য পদে নিয়োগ দিয়েছে সরকার।

আইএ

Link copied!