শিক্ষার্থীদের উদ্যোগে ইবিতে উন্মুক্ত সাঁতার প্রতিযোগিতা

  • ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৪, ০৪:১৪ পিএম
শিক্ষার্থীদের উদ্যোগে ইবিতে উন্মুক্ত সাঁতার প্রতিযোগিতা

কুষ্টিয়া: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে উন্মুক্ত সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় হল সংলগ্ন পুকুরে এটি অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় তিনটি গ্রুপে মোট ৩৩জন সাঁতারু অংশগ্রহণ করেন। প্রথম পর্ব শেষে বিজয়ী ৯ জনকে নিয়ে চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। সেখান থেকে ৫ জনকে বিজয়ী ঘোষণা করা হয়।  

এতে মাত্র ৪১ সেকেন্ডে নির্ধারিত সীমানা অতিক্রম করে প্রথম স্থান অর্জন করেন শারীরিক শিক্ষা ও ক্রীড়াবিজ্ঞান বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আরাফাত সাঈদ, ৪৩ সেকেন্ডে দ্বিতীয় স্থান অধিকার করে আরবি ভাষা ও সাহিত্য বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের চয়ন হোসেন, ৪৪ সেকেন্ডে তৃতীয় হন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের সাব্বির হোসেন, ৪৭ সেকেন্ডে চতুর্থ আল হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের সাজ্জাতুল্লাহ শেখ এবং ৫০ সেকেন্ডে পঞ্চম হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের সৈকত দাস।

চূড়ান্ত পর্ব শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইবি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক এস এম সুইট, আয়োজক কমিটির আহ্বায়ক তানভীর মণ্ডল। 

বিজয়ী আরাফাত সাঈদ অনুভূতি ব্যক্ত করে বলেন, ‘এরকম উদ্যোগ সত্যিই আনন্দের। এতে আমাদের শারীরিক কসরত হবে ও চাঞ্চল্যতা ফিরে আসবে। ইবির এ পুকুরটি সংস্কার করে এখানে প্রতিনিয়ত এমন আয়োজন হলে ভালো হবে। এতে শারীরিক শিক্ষা ও ক্রীড়াবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা সাঁতারু হিসেবে পারদর্শী হয়ে উঠবে।’

উল্লেখ্য, আয়োজকসহ প্রতিযোগীরা পুকুর সংস্কার করে নিয়মিতভাবে এরকম প্রতিযোগিতার আয়োজন করতে দাবি জানান। এতে বিশ্ববিদ্যালয়ের সাঁতারুরা আরও দক্ষ হয়ে উঠবে ও জাতীয় অঙ্গনে ভূমিকা রাখতে পারবে।

এসএস

Link copied!