ইবিতে পরীক্ষা দিতে এসে তোপের মুখে ২ ছাত্রলীগ নেতা

  • ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২, ২০২৪, ০৬:৫২ পিএম
ইবিতে পরীক্ষা দিতে এসে তোপের মুখে ২ ছাত্রলীগ নেতা

কুষ্টিয়া: সেমিস্টার ফাইনাল পরীক্ষা দিতে এসে শিক্ষার্থীদের তোপের মুখে পড়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের দুই নেতা।  পরে বিক্ষুদ্ধ শিক্ষার্থীদের জনরোষ থেকে তাদের উদ্ধার করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও সমন্বয়করা। বুধবার (২ অক্টোবর) দুপুর ২টার দিকে রবীন্দ্র নজরুল কলা ভবনের সামনে এ ঘটনা ঘটে।

জনরোষের শিকার শাখা ছাত্রলীগের দুই নেতা হলেন- আরবী ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শাহিনুর পাশা ও আল আমিন। পাশা ছাত্রলীগের দূর্যোগ ও ত্রাণ বিষয়ক সম্পাদক ও আল আমিন নাট্য ও বির্তক বিষয়ক সম্পাদক ছিলেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, পরীক্ষা শেষ হওয়ার আগেই শিক্ষার্থীরা স্লোগান দিতে থাকেন। অবস্থা বেগতিক দেখে শিক্ষকরা পরীক্ষা শেষ হওয়ার পর বিশ্ববিদ্যালয়ের পরিবহনে তুলে তাদেরকে বাহিরে বের করেন। এসময় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা স্লোগান দেন এবং তাদের মারধরের চেষ্টা করেন। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, ছাত্র উপদেষ্টা ও সমন্বয়করা তাদেরকে এই জনরোষ থেকে উদ্ধার করেন। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা তাদের স্থায়ী বহিস্কার ও বিচারের আওতায় আনার দাবি জানান। পরে তাদেরকে ইবি থানায় সোর্পদ করা হয়। 

শিক্ষার্থীদের অভিযোগ, জুলাই আন্দোলননকে দমাতে আন্দোলনরত শিক্ষার্থীদের নানাভাবে হুমকি প্রদান করেন এই দুই নেতা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহিনুজ্জামান বলেন, আমি আজকেই বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছি। এরমধ্যে এই ঘটনা শুনে সেখানে গিয়েছিলাম। পরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা সহ পরিস্থিতি সামাল দিয়েছি। এতে আমি একটু আঘাতপ্রাপ্তও হয়েছি। ওই দুই ছাত্রলীগ নেতাকে পুলিশে সোপর্দ করা হয়েছে। 

এ বিষয়ে ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র আন্দোলনের সমন্বয়করা তাদেরকে আমাদের নিকট সোপর্দ করেছে। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে পরবর্তী পদক্ষেপ নিব।

এসএস

Link copied!