রুয়েটে উদযাপিত হলো বিশ্ব শিক্ষক দিবস

  • রাজশাহী ব্যুরো | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৫, ২০২৪, ০৭:৩১ পিএম
রুয়েটে উদযাপিত হলো বিশ্ব শিক্ষক দিবস

রাজশাহী: শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার মানোন্নয়নে শিক্ষকদের ভূমিকা ও শিক্ষকদের প্রতি শিক্ষার্থীসহ সকলের শ্রদ্ধাবোধ এবং সম্মান বৃদ্ধির লক্ষ্যে সচেতনতা তৈরিতে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় বিভিন্ন কর্মসূচি আয়োজনের মধ্য দিয়ে আজ শনিবার (৫ অক্টোবর) রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) উদযাপন করা হয়েছে বিশ্ব শিক্ষক দিবস। 

সকালে শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে দিবসটি উপলক্ষে একটি শোভাযাত্রা বের করা হয়।  শোভাযাত্রাটি রুয়েট প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।  শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের হল রুমে দিবসটি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রুয়েটের উপাচার্য অধ্যাপক ড. তারিফ উদ্দীন আহমেদ।

ইন্সটিটিউশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) পরিচালক ও বিশ্ব শিক্ষক দিবস-২০২৪ উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. ইদাদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- রুয়েটের সাবেক উপাচার্য ও মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং (এমই) বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. মো. রফিকুল আলম বেগ, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন অধ্যাপক ড. মো. রোকনুজ্জামান, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের অধ্যাপক ড. মো. ফারুক হোসেন, ছাত্র-কল্যাণ দপ্তরের পরিচালক ও বিশ্ব শিক্ষক দিবস ২০২৪ উদযাপন কমিটির সদস্য-সচিব অধ্যাপক ড. মো. রবিউল ইসলাম সরকার, সিভিল ইঞ্জিনিয়ারিং (সিই) বিভাগের সহযোগী অধ্যাপক ড. বুলবুল আহমেদ, ম্যাটেরিয়ালস্ সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (এমএসই) বিভাগের ২০২২ সেশনের শিক্ষার্থী তৌহিদ আহমেদ জিহাদ।

সভা শেষে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে রুয়েটের উপাচার্য অধ্যাপক ড. তারিফ উদ্দীন আহমেদ তিন জন অবসরপ্রাপ্ত শিক্ষককে বিশেষ সম্মাননা প্রদান করেন।    
   
অনুষ্ঠানে রুয়েটের বিভিন্ন অনুষদের ডীন, সকল পরিচালক, বিভাগীয় প্রধান, দপ্তর ও শাখা প্রধানবৃন্দ সহ প্রাক্তন এবং বর্তমানে কর্মরত শিক্ষক, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এসএস

Link copied!