পুলিশের নিয়ন্ত্রণে ঢাবি ক্যাম্পাস, হল ছেড়েছেন শিক্ষার্থীরা

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১৭, ২০২৪, ১১:৫৩ পিএম
পুলিশের নিয়ন্ত্রণে ঢাবি ক্যাম্পাস, হল ছেড়েছেন শিক্ষার্থীরা

ঢাকা : কোটা সংস্কারের দাবিতে আন্দোলন করা শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছেড়েছেন। সন্ধ্যা নাগাদ অধিকাংশ শিক্ষার্থী হল ত্যাগ করেন। সন্ধ্যা পৌনে ৭টার দিকে কয়েকজন শিক্ষার্থীকে ব্যাগ হাতে হল ছাড়তে দেখা যায়। এরপর থেকে রাত পৌনে ১০টা পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, ক্যাম্পাস পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসার সদস্যদের নিয়ন্ত্রণে রয়েছে।

বুধবার (১৭ জুলাই) রাত পৌনে ১০টার দিকে সরেজমিনে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থীদের উপস্থিতি দেখা যায়নি।

এর আগে, রাত ৯টা ১০ মিনিটের দিকে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় ফের সংঘর্ষ হয়। পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারী শিক্ষার্থী ও চাঁনখারপুল এলাকার স্থানীয়রা।

শিক্ষার্থী ও স্থানীয়রা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে। পুলিশ সাউন্ড গ্রেনেড বিস্ফোরণ ঘটিয়ে টিয়ারশেল ছোড়ে।

কোটা সংস্কার আন্দোলনে দিনভর উত্তপ্ত ছিল ঢাকা বিশ্ববিদ্যালয়। এদিন সরকারের নির্দেশনা মেনে সিন্ডিকেট সভা করে বিশ্ববিদ্যালয় বন্ধ ও শিক্ষার্থীদের হল ছাড়ার ঘোষণা দেয় প্রশাসন।

পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ার পর বুধবার রাতে হঠাৎ ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশ করেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের বলেন, মন্ত্রী রাত ৮টার দিকে ঢাবি ক্যাম্পাসে যান। বর্তমানে উপাচার্যের বাসভবনে প্রবেশ করেছেন। সেখানে তিনি উপাচার্যের সঙ্গে কথা বলছেন।

এর আগে সন্ধ্যার পর আন্দোলনকারীরা নতুন কর্মসূচি ঘোষণা করেন। ঘোষিত কর্মসূচির নাম দিয়েছেন ‘কমপ্লিট শাটডাউন’। বৃহস্পতিবার তারা সারাদেশে এ কর্মসূচি পালন করবেন।

এমটিআই

Link copied!