জুলাইয়ের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বাকৃবিতে নীরবতা পালন

  • বাকৃবি প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২৪, ০৪:৪৫ পিএম
জুলাইয়ের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বাকৃবিতে নীরবতা পালন

ময়মনসিংহ: গত জুলাইয়ের গণঅভ্যুত্থানে শহীদদের প্রতি শ্রদ্ধায় এক মিনিট নীরবতা পালন করে শ্রেণীকার্যক্রমে অংশগ্রহণ করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষার্থীরা।

রোববার (১ সেপ্টেম্বর) সকাল ৮টার ক্লাসের  শুরুতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষার্থীরা নিজ নিজ শ্রেণীকক্ষে জুলাইয়ের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নীরবতা পালন করেন। এসময় শিক্ষকরাও এতে অংশ নেন।

বাকৃবির ভেটেরিনারি অনুষদের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মেহেদী হাসান বলেন, জুলাইয়ের গণঅভ্যুত্থানে নিহতদের স্মরণে আমরা প্রথম ক্লাসে আমাদের শ্রেণীশিক্ষককে নিয়ে এক মিনিট নীরবতা পালন করেছি। জুলাই মাসে ছাত্র - জনতার আত্মত্যাগের মাধ্যমেই আমরা নতুন একটি বাংলাদেশ পেয়েছি। বিগত বছরগুলোয় দখলদারিত্বের যে রাজনীতি চলতো তা আমাদের সকলের অধিকার হরণ করে নিয়েছিলো। ছাত্র - জনতার আত্মত্যাগের বিনিময়ে আমরা আমাদের অধিকার পুনরায় ফিরে পেয়েছি। সেসব শহীদদের প্রতি কৃতজ্ঞতা জানাতেই আমাদের এই ক্ষুদ্র আয়োজন।

উল্লেখ্য, কোটা আন্দোলনকে ঘিরে দীর্ঘদিন বাকৃবির একাডেমিক কার্যক্রম বন্ধ ছিল। আজ রোববার থেকে বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক কার্যক্রম শুরু হয়েছে।

এসএস

Link copied!