ইন্টারনেট ও মোবাইল নেটওয়ার্কের সমস্যা সমাধানে বাকৃবিতে আলোচনা সভা

  • বাকৃবি প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০৬:০৫ পিএম
ইন্টারনেট ও মোবাইল নেটওয়ার্কের সমস্যা সমাধানে বাকৃবিতে আলোচনা সভা

ময়মনসিংহ: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ওয়াইফাই ও মোবাইল নেটওয়ার্কের সমস্যার সমাধানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কৃষি শক্তি ও যন্ত্র বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করা হয়। এসময় শিক্ষার্থীদের সমস্যাগুলো যথাসম্ভব সমাধানের আশ্বাস দেন বাকৃবির আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. মো. রুস্তম আলী।

এসময় শিক্ষার্থীরা জানান, ক্যাম্পাসের বেশ কয়েকটি হলে বিশেষত মেয়েদের হলে মোবাইল নেটওয়ার্ক অত্যন্ত দুর্বল। অনেক সময় মোবাইল ফোনের মাধ্যমে সঠিকভাবে কল করা বা ইন্টারনেট ব্রাউজিং করাও কঠিন হয়ে পড়ে। একইসঙ্গে বিদ্যুৎ চলে গেলে দীর্ঘ সময় ধরে ওয়াইফাই নেটওয়ার্ক সম্পূর্ণ বন্ধ হয়ে যায়, যার কারণে ছাত্রছাত্রীরা অত্যন্ত অসুবিধার সম্মুখীন হন। এছাড়াও শিক্ষার্থীরা নিজেরা রাউটার কিনে সংযোগ স্থাপন করলেও পর্যাপ্ত ব্যান্ডউইথ পাওয়া যায় না।

হঠাৎ করে ব্যান্ডউইথ অনেক কমে যায় যা শিক্ষার্থীদের পড়াশোনাসহ গুরুত্বপূর্ন কার্যক্রম পরিচালনার প্রধান অন্তরায়। ওয়াইফাই সমস্যা সমাধানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে বা অভিযোগ দিয়েও অনেকসময় কোনো সাড়া পাওয়া যায় না। আমরা চাই দ্রুত সময়ে ইন্টারনেট ও মোবাইল নেটওয়ার্কের সমস্যাগুলোর সমাধান করা হোক।

এসময় আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. মো. রুস্তম আলী জানান, নতুন দায়িত্ব নেওয়ার পর থেকেই আমরা শিক্ষার্থীদের জন্য ইন্টারনেট সেবার উন্নয়ন নিয়ে কাজ করে যাচ্ছি। বেশ কিছু হলে আধুনিক ওয়াইফাই সিস্টেম সংযুক্ত করা হয়েছে। শিক্ষার্থীদের স্পিড কমে যাওয়ার সমস্যা নিয়েও আমরা কাজ করবো। অতিসত্বর আমরা সকল সমস্যার সমাধান করার চেষ্টা করবো। তবে হলগুলোর ক্ষেত্রে শিক্ষার্থীরা যদি সবাই আলাদা আলাদা করে কল না করে, একজন প্রতিনিধির সাহায্যে বিষয়টি অবগত করে তাহলে দ্রুত সমাধান করা সম্ভব। পাশাপাশি মোবাইল নেটওয়ার্ক সমস্যার সমাধানেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করা হবে।

এসএস

Link copied!