রুয়েটের নতুন ভিসি হলেন অধ্যাপক আব্দুর রাজ্জাক

  • রাজশাহী ব্যুরো | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২৪, ০৬:০২ পিএম
রুয়েটের নতুন ভিসি হলেন অধ্যাপক আব্দুর রাজ্জাক

রাজশাহী: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) নতুন উপাচার্য (ভিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. এস.এম. আব্দুর রাজ্জাক। সোমবার (২৮ অক্টোবর) সকালে নতুন উপাচার্য হিসেবে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আরিফ আহম্মদ চৌধুরী -এর কাছে যোগদানপত্র দাখিল করেছেন তিনি।

এর আগে গত ২৭ অক্টোবর মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর-এর অনুমোদনক্রমে অধ্যাপক ড. এস.এম. আব্দুর রাজ্জাক -কে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) এর উপাচার্য হিসেবে নিয়োগ দেয়া হয়। তিনি রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এর ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। তাঁর যোগদানের সময় উপস্থিত ছিলেন সাবেক উপাচার্য, বিভিন্ন ইন্সটিটিউটের পরিচালক, সকল অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, দপ্তর প্রধান, শাখা প্রধান ছাড়াও  জ্যেষ্ঠ শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য, রুয়েটের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. এস.এম. আব্দুর রাজ্জাক রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এর ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে অত্যন্ত সুনামের সাথে শিক্ষকতা করে আসছেন। তিনি ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে ১৯৯৯ সালে প্রভাষক পদে যোগদান করেন। এরপরে তিনি পর্যায়ক্রমে সহকারী অধ্যাপক, সহযোগী অধ্যাপক এবং অধ্যাপক পদে পদোন্নতি লাভ করেন। অত্র বিশ্ববিদ্যালয়ে তিনি ডীন, বিভিন্ন বিভাগের প্রধান, হল প্রভোস্ট, ছাত্রকল্যাণ দপ্তরের উপ-পরিচালক (প্রশাসন), শিক্ষক সমিতির সভাপতি সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য, শৃঙ্খলা কমিটি, অর্থ কমিটি, সিলেকশন কমিটি, ট্রাস্টি বোর্ড অব ওয়েলফেয়ার ফান্ড সহ বিভিন্ন কমিটি সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। 

এসএস

Link copied!