সালমানের নিজের হাতের লেখা চিরকুটটি বেশ যত্নে রেখেছি: ববিতা

  • বিনোদন ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২৪, ০৬:৫৮ পিএম
সালমানের নিজের হাতের লেখা চিরকুটটি বেশ যত্নে রেখেছি: ববিতা

ঢাকা: বাংলাদেশের চলচ্চিত্র জগতের এক নকত্রের নাম সালমান শাহ। নব্বই দশকের ঢাকাই সিনেমার তুমুল জনপ্রিয় নায়ক তিনি। খুবই অল্প সময়ে দর্শকের হৃদয় জয় করে নিয়েছিলেন। লাখো ভক্তের কাছে তিনি ছিলেন স্বপ্নের নায়ক।সে সময়ে তার স্টাইল আর ফ্যাশন সেন্স চমকে দিয়েছে দর্শকদের।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) তার মৃত্যুর ২৮ বছর হয়েছে। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর না ফেরার দেশে চলে যান এই নায়ক। কিন্তু তাতেও এক বিন্দু জনপ্রিয়তা কমেনি। ইন্টারনেটের এই যুগে দর্শকদের হৃদয়ে এখনো তিনি বেঁচে আছেন সেই স্বপ্নের নায়ক হয়েই।

প্রিয় নায়কের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন স্থানে তাকে স্মরণ করছেন ভক্তরা। 

এরইমধ্যে সালমানের স্মৃতিচারণ করলেন তার সহশিল্পী নায়িকা ববিতা। তিনি বলেন, মৃত্যুর এত বছর কেটে গেলেও সালমান তার অভিনয় আর ফ্যাশনের ভিন্নমাত্রা দিয়ে দর্শকের হৃদয়ে গেঁথে আছে। সালমান এমনভাবে সংলাপ বলত, এক্সপ্রেশন দিত যে বোঝার উপায় থাকত না, এটা অভিনয় নাকি সত্যি। 

ববিতা বলেন, আমার সঙ্গে সালমানের বেশ কয়েকটি সিনেমায় কাজ হয়েছে। সালমান আমাকে প্রায়ই বলত, আপনি আমার আপন মা না হলেও আপনি আমার সুইট মা। আমাকে সে মা বলেই ডাকত।

সালমানের দেওয়া একটি চিরকুটের স্মৃতিচারণ করে ববিতা বলেন, যখন প্রথম মোবাইল ফোন বাজারে এলো- সাইজে সেটা বেশ বড় ছিল। আমি সেই মোবাইল ব্যবহার করতে পারতাম না। সালমানই আমাকে একটি চিরকুটে লিখে দিয়ে মোবাইল ব্যবহার করা শিখিয়েছিল। সালমানের নিজের হাতের লেখা সেই চিরকুটটি এখনো আমার কাছে বেশ যত্নে রাখা আছে। সেই চিরকুটের মাঝেই আমি সালমানকে খুঁজে বেড়াই।

ববিতার সঙ্গে সালমান ৪টি সিনেমায় অভিনয় করেছিলেন। এগুলো হলো- বাদল খন্দকারের ‘স্বপ্নের পৃথিবী’, দীলিপ সোমের ‘মহামিলন’, শিবলী সাদিকের ‘মায়ের অধিকার’ ও জাকির হোসেন রাজুর ‘জীবন সংসার’। দুটি ছবিতে সালমানের মায়ের ভূমিকায় ও দুটিতে সালমানের ভাবির ভূমিকায় অভিনয় করেন ববিতা।

আইএ

Link copied!