সোহেল রানা তিন বছর ধরে রোজা রাখতে পারেন না

  • বিনোদন ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২১, ০৯:০৯ পিএম
সোহেল রানা তিন বছর ধরে রোজা রাখতে পারেন না

ঢাকা: তারকাদের ধর্ম পালন নিয়ে তাদের ভক্তদের অনেক কৌতূহল। মুসলিম তারকারাও রোজা রাখেন। রোজা নিয়ে শুটিং করেন, ব্যস্ত থাকেন নানা রকম ধর্মীয় প্রার্থনায়। আর সবার মতো তাদেরও আছে রোজা রাখার অনেক মজার স্মৃতি। তাদের ভিড়ে জনপ্রিয় অভিনেতা, প্রযোজক ও পরিচালক সোহেল রানা জানালেন তিন বছর ধরে রোজা রাখতে পারেন না তিনি।

বয়স বাড়ার কারণে তার দেহে নানা রোগ বাসা বেঁধেছে। তাই মাঝে মাঝে অসুস্থ হয়ে পড়েন। গত দুই দিন যাবত তিনি গ্যাস্ট্রিকের সমস্যায় ভুগছেন। প্রতিদিন তার হার্ট, প্রেশার, সুগারের সমস্যার জন্য এগারোটার মতো মেডিসিন নিতে হয়।

এদিকে, অসুস্থতার কারণে রোজা রাখতে পারেন না বলে রমজান মন খারাপ হয়ে থাকে সোহেল রানার। আক্ষেপের সুরে অভিনেতা বলেন, 'গত তিন বছর হলো রোজা রাখতে পারি না। মনটা তাই খারাপ। কিছু করার নেই। সময় মতো মেডিসিনগুলো না নিতে পারলে শরীরের অবস্থা আরও খারাপ হয়। খুব কষ্ট লাগে। বয়সের কাছে মানুষকে হেরে যেতে হয়।'

ব্যক্তিজীবনে বেশ ধার্মিক একজন মানুষ সোহেল রানা। যেটা কম বেশি সবারই জানা। রোজা না রাখতে পারলেও নামাজ আদায়, কোরআন তেলোয়াত করে ইবাদতে মশগুল থাকেন৷

সবার কাছে দোয়া চেয়ে বলেন, 'আমার জন্য দোয়া করবেন যেন সুস্থ থাকতে পারি।'

প্রসঙ্গত, দেশীয় চলচ্চিত্রের স্বনামধন্য অভিনেতা, পরিচালক, প্রযোজক মাসুদ পারভেজ সোহেল রানা। শুরুতে প্রযোজক হিসেবে চলচ্চিত্র জগতে পদার্পণ করেন তিনি। তার আসল নাম মাসুদ পারভেজ হলেও ‘সোহেল রানা’ নামেই তিনি সমধিক পরিচিত।

মূলত চলচ্চিত্রে নায়ক হিসেবে আত্মপ্রকাশ করে সোহেল রানা নাম ধারণ করেছিলেন তিনি।

১৯৭২ সালে মাসুদ পারভেজ ফিল্মস নামে চলচ্চিত্র প্রযোজনা সংস্থা গড়েন। অন্তত ৩০টি চলচ্চিত্র তিনি প্রযোজনা করেছেন এই ব্যানারে। বাংলাদেশের মুক্তিযুদ্ধভিত্তিক প্রথম চলচ্চিত্র ‘ওরা ১১ জন’-এর প্রযোজক ছিলেন তিনি।

কিন্তু পরে নায়ক খ্যাতির আড়ালে ঢাকা পড়ে যায় তার প্রযোজক পরিচয়টি। তবে দীর্ঘদিন সিনেমা সংশ্লিষ্ট সব কাজের বাইরে সোহেল রানা।

চলতি বছর এই কিংবদন্তীকে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে আজীবন সম্মাননা প্রদান করেছে বাংলাদেশ সরকার।

সোনালীনিউজ/এইচএন

Link copied!