সালমান টাকা-পয়সার ক্ষেত্রে উদাসীন ছিল: শাবনূর

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৩, ০৫:০১ পিএম
সালমান টাকা-পয়সার ক্ষেত্রে উদাসীন ছিল: শাবনূর

ঢাকা : ঢাকাই সিনেমার ইতিহাসে ফ্যাশন আইকন হিসেবে যার নাম বারবার চলে আসে তিনি সালমান শাহ। সময়ের চেয়েও অনেক এগিয়ে থাকতেন তিনি। মাত্র চার বছরের ক্যারিয়ারে পেয়েছিলেন তুমুল জনপ্রিয়তা যা আজ পর্যন্ত কেউ পায়নি।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) এই ক্ষণজন্মা নায়কের ৫৩তম জন্মবার্ষিকী। এদিনে সকলেই তাকে স্মরণ করেছেন নানা মন্তব্যে, বক্তব্যে কিংবা অনুভূতিতে।

অল্প সময়ের ক্যারিয়ারে তিনি জুটি বেঁধে সবচেয়ে বেশি অভিনয় করেছেন চিত্রনায়িকা শাবনূরের সঙ্গে। এ অভিনেত্রী প্রিয় সহকর্মীকে নিয়ে বিভিন্ন বিষয়ে বিভিন্ন সময়ে গণমাধ্যমে কথা বলেন সালমান সম্পর্কে। শাবনূর বলেন, জনপ্রিয় নায়ক হলেও খুবই খোলা মনের মানুষ ছিল সালমান। ওর মধ্যে সবচেয়ে বেশি ছেলেমানুষি কাজ করত। তাকে কখনোই স্থির থাকতে দেখিনি। খুবই প্রাণচঞ্চল মানুষ ছিল। অনেক শৌখিনও ছিল। আর টাকা-পয়সার ক্ষেত্রে উদাসীন ছিল, সেভাবে কখনো ভাবতো না। যা আয় হতো বলা যায় সেটা শেষ করে ফেলতো।

তিনি আরও বলেন, গাড়ির প্রতি সালমানের অনেক বেশি আগ্রহ ছিল। বাজারে নতুন গাড়ি আসলেই সেটা তার কিনতে হবে। গাড়ি চালাতেও পছন্দ করত সে। শুটিং শেষে প্রায়ই সামিরা, আমার মা-সহ গাড়িতে ঘুরতে বের হতাম আমরা।

১৯৭০ সালের ১৯ সেপ্টেম্বর সিলেটে জন্মগ্রহণ করেন সালমান শাহ। তার আসল নাম শাহরিয়ার চৌধুরী ইমন। ক্যারিয়ারের শুরুতে ছোটপর্দায় কাজ করেছেন। কয়েকটি নাটকে কাজ করেছেন তিনি। পাশাপাশি বিজ্ঞাপনেও দেখা গেছে তাকে। সোহানুর রহমান সোহানের পরিচালনায় ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার মাধ্যমে বড়পর্দায় অভিষেক হয় সালমান শাহর। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। তার অভিনীত প্রায় সব সিনেমাই সুপারহিট হয়।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর না ফেরার দেশে পাড়ি জমান সালমান শাহ। তিনি অতীত হলেও এখনো জন্মবার্ষিকী কিংবা মৃত্যুবার্ষিকীতে তাকে স্মরণ করে ভক্ত-শুভাকাঙ্ক্ষীরা। একই সঙ্গে সহকর্মীকে মনে করেন তার বন্ধুরা।

এমটিআই

Link copied!