যে কারণে ৩ দেশে নিষিদ্ধ সালমান খানের সিনেমা

  • বিনোদন ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ১১, ২০২৩, ১২:৩৯ পিএম
যে কারণে ৩ দেশে নিষিদ্ধ সালমান খানের সিনেমা

ঢাকা : রোববার (১২ নভেম্বর) মুক্তি পাচ্ছে সালমান খানের ‘টাইগার থ্রি’। দিওয়ালিতে ফ্যানদের জন্য ভাইজানের উপহার এটি। সালমান-ক্যাটরিনা জুটি এবারেও চড়াবে উন্মাদনার পারদ। চলচ্চিত্র বাণিজ্য-বিশেষজ্ঞদের অনুমান, প্রথম দিনেই ১০০ কোটি পার করবে এই ছবি।

তবে ব্যাপক প্রচারণার মধ্যেই ওমান, কুয়েত এবং কাতারে সিনেমাটির মুক্তি নিষিদ্ধ করা হয়েছে। এর কারণ হিসেবে সিনেমায় ইসলামী দেশ ও চরিত্রলোকে নেতিবাচক হিসেবে উপস্থাপন করার কথা বলা হয়েছে।

সিনেমার খলনায়ক ইমরান হাশমি, স্পষ্টতই একটি বৈশ্বিক সন্ত্রাসী সংগঠনের নেতার ভূমিকায় অভিনয় করেছেন। এর মাধ্যমে ইসলামী দেশগুলোকে নেতিবাচক হিসেবে তুলে ধরা হয়েছে বলে অনেকে মনে করছেন। আবার অনেকের অনুমান, তোয়ালে পরে ক্যাটরিনা কাইফের অ্যাকশন দৃশ্যের কারণেও এই নিষেধাজ্ঞা ঘোষণা করা হয়ে থাকতে পারে।

এর আগে অক্ষয় কুমারের সম্রাট পৃথ্বীরাজও কুয়েত এবং ওমানে একই ধরনের নিষেধাজ্ঞার সম্মুখীন হয়েছিল। ২০২২ সালে মুক্তি পাওয়া চলচ্চিত্রটিতে ইতিহাস বিকৃতি এবং মুসলিম সম্প্রদায়ের অনুভূতিতে আঘাত করার অভিযোগ ওঠে।

যশরাজ ফিল্মসের টাইগার ফ্র্যাঞ্চাইজির তৃতীয় সিনেমা টাইগার থ্রি। ২০১২ সালে মুক্তি পায় ফ্র্যাঞ্চাইজির প্রথম সিনেমা টাইগার, ২০১৭ সালে আসে টাইগার জিন্দা হ্যায়। প্রায় ৬ বছরের অপেক্ষা শেষে এই দিওয়ালিতে দর্শকরা আবার হলে দেখতে পাবেন টাইগারকে। টাইগার ও জোয়া চরিত্রে সালমান ও ক্যাটরিনার পাশাপাশি খলনায়ক হিসেবে থাকছেন ইমরান হাশমি।

এবারের সিনেমায় দর্শকদের জন্য থাকছে বিশেষ চমক। সিনেমায় শাহরুখ খানের ক্যামিওর কথা অনেক আগেই নিশ্চিত করা হয়েছিল। তবে সম্প্রতি একটি প্রকাশিত এক রিপোর্ট অনুযায়ী, সিনেমায় শাহরুখ ছাড়াও দর্শকরা দেখতে পাবেন হৃতিক রোশনকে।

এমটিআই

Link copied!