ইমন-নিরবকে নিয়ে অমিত হাসানের বক্তব্যে চটলেন জয়!

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ৮, ২০২৪, ০৪:০২ পিএম
ইমন-নিরবকে নিয়ে অমিত হাসানের বক্তব্যে চটলেন জয়!

ঢাকা: এক সময়ের জনপ্রিয় চিত্রনায়ক অমিত হাসান। দিয়েছেনও সুপার-ডুপার হিট সিনেমাও। চিত্রনায়িকা শাবনূরের কাছের বন্ধুও তিনি। তার সাথে জুটি বেঁধে দিয়েছেন একাধিক হিট ছবি। 

এবার শোনা যাচ্ছে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে নিপুন প্যানেলে সভাপতি হিসেবে নির্বাচন করার কথা রয়েছে।

এর আগে তিনি জানিয়েছিলেন শাকিব খানকে নির্বাচনে আনার চেষ্টা করছেন। যদি শাকিব খান সভাপতি পদে নির্বাচন না করেন তাহলে তাকে এই পদে দেখা যেতে পারে বলেও তিনি ইঙ্গিত দিয়েছেন। 

এই নায়ক সম্প্রতি একটি জাতীয় দৈনিক অনলাইনে সেসব বিষয়ে কথা বলতে গিয়ে কয়েকজন চিত্রনায়ক নিয়ে বিস্ফোরক বক্তব্য আলোচনার কেন্দ্রবিন্দু হয়েছেন। বেজায় চটেছেন তার এরকম মন্তব্যে, প্রতিবাদ করেছেন নায়ক জয় চৌধুরী। 

এমন মন্তব্যে নায়ক জয় চৌধুরী সোনালীনিউজকে বলেন, হিসাবে নায়িকা অপু বিশ্বাসের বয়স থেকে আমার বয়স দু'বছর বেশি। সেখানে অপু বিশ্বাসের ছোট ভাইয়ের মন্তব্য করলেন তিনি। আমরা তাদের সিনিয়র হিসেবে বরাবর সম্মান দিয়ে এসেছি। বিষয়গুলি লজ্জাজনক। 

তবে তার মন্তব্যে কথা বলতে রাজি হননি নায়ক নিরব ও ইমন। অমিত হাসান বলেন, আমরা যেভাবে মূলধারার সিনেমা করে আসছি, সেভাবে সিনেমা বানাতে হবে। এখন কী বলব, রোশানের প্রথম সিনেমা ‘রক্ত’। জাজের দারুণ একটা ছবি। কলকাতার সঙ্গে যৌথ প্রযোজনায়। পরীমনি ছিল। কী ছিল না সিনেমায়? কিন্তু সিনেমাটি চলল না। 

আবার বাপ্পী জাজের সিনেমা করছে। বাইরেও সিনেমা করছে। কেউ কি বলতে পারবে বাপ্পীর ওই সিনেমাটি লাইমলাইটে গেছে? ইমন, নিরবের কোন সিনেমা আছে, যেটা কাঁপায়া দিয়েছে। কেউ বলতে পারবে তাদের সিনেমা হেভি ব্যবসাসফল হয়েছে। ইদানীং অপু বিশ্বাস জয়কে নিয়ে সিনেমা করছে। তাদের জুটি কি দর্শক গ্রহণ করেছে? আমার দৃষ্টিতে পর্দায় দর্শক তাদের পছন্দ করেন না। কারণ, জয় অপুর চেয়ে অনেক ছোট। তাদের সিনেমাটি দেখে মনে হয়েছে অপুর ছোট ভাই জয়।

তারা যে সিনেমায় অভিনয় করছে, যে দর্শকদের টার্গেট করছে, সেই দর্শকেরা তো এখন নানান দেশের সিনেমা দেখছে এমন প্রশ্নের জবাবে, অমিত হাসান বলেন,  অবশ্যই এই প্যাটার্নটা পরিবর্তন করতে হবে। এখন একই প্যাটার্নের সিনেমা হচ্ছে। কনটেন্ট ভেরিয়েশন নেই। তা ছাড়া একটা হিরো-হিরোইনদের সিনেমা দেখছে না। আমরা যখন অভিনয় করেছি, শাবানা আপা, আলমগীর ভাই, জসীম ভাই, রোজিনা ম্যাডাম। 

এ ছাড়া আমি, পপি, শাবনূর, মৌসুমী, আমিন খান, বাপ্পা, ওমর সানী, রুবেল ভাই আমরা যারা এখন মোটামুটি সিনিয়র, ইলিয়াস কাঞ্চন, মান্না পরে আমরা এসেছি। ইলিয়াস কাঞ্চন, মান্না ভাইয়ের পরে আমাদের কাজে লাগানো হচ্ছে না। আমাদের নিয়ে গল্প লেখা হচ্ছে না। লিখলে সিনেমায় অনেক ভেরিয়েশন আসবে। যে কারণে একই প্যাটার্নের সিনেমা দর্শক গ্রহণ করছে না। এখন দুইটা ফাইট স্লো মোশন দিয়ে মাদ্রাজি তামিল স্টাইলে সিনেমা হচ্ছে। এক কথা, একই প্যাটার্নের সিনেমা দর্শকেরা দেখবে না।

আগামী ২৭ এপ্রিল চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে নির্বাচন করার কথা নিয়ে তিনি জানান, আমি এখনো সিদ্ধান্ত নিতে পারি নাই। আমার কিছু কাজের চাপ আছে। দেশের বাইরে যাওয়ার প্রয়োজন রয়েছে। সবকিছু মিলিয়ে ইলেকশন করতে পারব কি না, আরও দুই দিন পরে জানাতে চান তিনি।

এআর

Link copied!