কনসার্ট নয়, শহীদ মিনারে শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানাবেন শিল্পীরা

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ৩, ২০২৪, ০৩:২৯ পিএম
কনসার্ট নয়, শহীদ মিনারে শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানাবেন শিল্পীরা

ঢাকা : কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে যখন সারাদেশ উত্তাল, তখন তাদের দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করছেন নানা শ্রেণি-পেশার মানুষ। এ আন্দোলনে আহত-নিহতের প্রতিবাদ এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের পক্ষে এবার মাঠে নামছেন সংগীতশিল্পীরা।

শনিবার (৩ আগস্ট) বেলা তিনটায় রাজধানীর ধানমন্ডিতে রবীন্দ্র সরোবরে শিক্ষার্থীদের সঙ্গে গানে গানে সংহতি প্রকাশ করবেন দেশের সংগীত শিল্পীরা। এখানে সবাই এক হয়ে শহীদ মিনারে যাবেন তারা। ‘গেট আপ, স্ট্যান্ড আপ’ শীর্ষক এই আয়োজনে এসময় উপস্থিত থাকবেন দেশের সব ব্যান্ড থেকে শুরু করে সব শিল্পীরাই। এমনটা দেশ রূপান্তরকে নিশ্চিত করেছেন অনুষ্ঠানটির অন্যতম আয়োজক এবং সোনার বাংলা সার্কাসের ভোকাল প্রবর রিপন।

তিনি বলেন, ‘শুধু ব্যান্ড শিল্পীরাই নয়, দেশের সব শিল্পীই এতে অংশ নিচ্ছেন। কেউ কেউ বলছেন দেখলাম যে, কনসার্ট হতে যাচ্ছে। এটা আসলে ভুল। আমরা কোনো কনসার্ট করতে যাচ্ছি না। ইতিমধ্যে শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়েছে চলচ্চিত্র শিল্পীরা, অভিনয়শিল্পীরা। এখন আমরা সংগীত শিল্পীরা শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানাতে এক হচ্ছি। রবীন্দ্র সরোবরে আমরা সবাই এক হয়ে সমস্বরে স্লোগান দেব, গণ সঙ্গীতে যেটা হয়। এরপর সেখান থেকে মার্চ করতে করতে শহীদ মিনারের দিকে যাব।’

‘গেট আপ, স্ট্যান্ড আপ’ নামক এই অনুষ্ঠানে যারা ঢাকার বাইরে আছেন তারা নিজ নিজ জেলার উপযুক্ত স্থানে দাঁড়িয়ে সংহতি প্রকাশ করার জন্য জানানো হয়েছে।

এমটিআই

Link copied!