রোকেয়া প্রাচীর ওপর হামলার অভিযোগ

  • বিনোদন ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৪, ০৯:২১ পিএম
রোকেয়া প্রাচীর ওপর হামলার অভিযোগ

ঢাকা: রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে জাতীয় পুরষ্কারপ্রাপ্ত অভিনেত্রী রোকেয়া প্রাচীর ওপরে হামলার অভিযোগ পাওয়া গেছে।বুধবার (১৪ আগস্ট) সন্ধ্যায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাসভবনে প্রদীপ প্রজ্বালনের পরে অভিনেত্রীর ওপর এ হামলা হয়। 

প্রত্যক্ষদর্শীর জানান, সন্ধ্যার দিকে প্রদীপ প্রজ্বালনের সময় ৩০-৩৫ জনের একটি দল সেখানে হাজির হয়। তাদের অনেকের হাতে লাঠিসোটা ছিল। তারা সাংস্কৃতিক কর্মীদের সেখান থেকে সরে যেতে বলেন। এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতি ভাঙচুর করে। রোকেয়া প্রাচী সেটি ঠিক করতে গেলে তাকে লাঠি দিয়ে মারতে থাকে যুবকেরা। আঘাতে অভিনেত্রী লুটিয়ে পড়েন। এরপর সহশিল্পীরা দ্রুত সেখান থেকে তাকে সরিয়ে নেন। 

এর আগে বুধবার সন্ধ্যায় ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে বঙ্গবন্ধু প্রতিকৃতির সামনে মোমবাতি প্রজ্বলন ও এক মিনিট নিরবতা পালন করা হয়। এ সময় সাংস্কৃতিক অঙ্গনে অনেকে অংশ নেন। যার নেতৃত্ব দেন রোকেয়া প্রাচী।

এ সময় রোকেয়া প্রাচী বলেন, আজ আমরা সবাই এখানে একত্রিত হয়েছি কারণ বাংলাদেশ পুড়েছে। আমরা সবাই একত্রিত হয়েছি কারণ আমাদের ১৯৭১ পুড়েছে, আমাদের বঙ্গবন্ধু ছবি পুড়েছে, ধানমণ্ডি ৩২ পুড়েছে। এখানে কোনো রাজনীতির কথা বলতে আসিনি। বাংলাদেশ আমাদের সবার।

তিনি বলেন, আমরা এখানে শোক প্রকাশ করতে এসেছি শান্তিপূর্ণভাবে। আমরা বঙ্গবন্ধুকে শ্রদ্ধা করি। তিনি আমাদের জন্য এই বাংলাদেশ দিয়েছেন, সংবিধান দিয়েছেন। এই বত্রিশ যখন পুড়েছে তখন আমাদের মনে হয়েছে আমরা পুড়েছি। সারাবিশ্বের এই মহানায়কের কাছে ক্ষমা চাইছি, আমরা লজ্জিত, বাঙালি জাতি আজ লজ্জিত।

একদিন আগেই ফেসবুকে এক স্ট্যাটাসে রোকেয়া প্রাচী লিখেছিলেন, ‘আছি ধানমন্ডি ৩২। হোক সব হত্যার, সব নৈরাজ্যের বিচার। বিচার হোক বাঙালির ইতিহাস হত্যার, আছি। আমরাও বিচার চাই। শান্তিপূর্ণ প্রতিবাদে স্মরণ করব স্বাধীনতা এবং বঙ্গবন্ধুর ইতিহাস। আছি পুড়ে যাওয়া ৩২-এ।’ 

আইএ

Link copied!