‘বাংলাদেশের মতো পরিস্থিতি পাকিস্তানেও ঘটতে পারে’

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৪, ০৮:৪৬ পিএম
‘বাংলাদেশের মতো পরিস্থিতি পাকিস্তানেও ঘটতে পারে’

ঢাকা: শিক্ষার্থী-জনতার আন্দোলনের মুখে বাংলাদেশে সরকার পতনের মতো ঘটনা পাকিস্তানেও ঘটতে পারে বলে হুঁশিয়ারি দিয়েছে পাকিস্তানের রাজনৈতিক দল জামায়াত-ই-ইসলামি। বৃহস্পতিবার (২৯ আগস্ট) পাকিস্তান জামায়াতের নেতা হাফিজ নাঈম-উর-রহমান এই হুঁশিয়ারি দিয়েছেন।

তিনি বলেছেন, অস্থিতিশীলতার মুখে পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার সুযোগ দেওয়া হবে না।

পাকিস্তানেও সরকারবিরোধী আন্দোলনে বাংলাদেশের সাম্প্রতিক আন্দোলনে ব্যবহার করা বিভিন্ন ধরনের স্লোগান দেওয়া হচ্ছে। এমন পরিস্থিতিতে পাকিস্তান জামায়াতের নেতা হাফিজ নাঈম-উর-রহমান দেশটির ক্ষমতাসীন সরকারকে হুঁশিয়ার করে দিয়েছেন।

শেহবাজ শরিফ নেতৃত্বাধীন সরকারের সাথে দলটির সাম্প্রতিক চুক্তি সত্ত্বেও জামায়াত-ই-ইসলামি চাপ প্রয়োগ অব্যাহত রাখবে বলে জানিয়েছেন নাঈম। জামায়াতের চাপের কারণেই দেশটির একটি প্রদেশে বিদ্যুতের মূল্য হ্রাস করা হয়েছে বলে দাবি করেছেন তিনি।

তিনি অভিযোগ করে বলেছেন, জনসাধারণের ব্যয় বৃদ্ধিতে ফায়দা লুটছে দেশের বিভিন্ন রাজনৈতিক পরিবার ও আন্তর্জাতিক বিদ্যুৎ উৎপাদনকারীরা (আইপিপি)। এসব পরিবার ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

সূত্র: এক্সপ্রেস ট্রিবিউন

আইএ

Link copied!