গাজার দুরবস্থা দেখে আবারও গর্জে উঠলেন এরদোগান

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২৪, ০৮:৩৬ এএম
গাজার দুরবস্থা দেখে আবারও গর্জে উঠলেন এরদোগান

ঢাকা: গাজায় ইসরাইলি আগ্রাসন মোটেও থেমে নেই। উল্টো গাজার উত্তরাঞ্চলে নতুন করে সেনা পাঠাচ্ছে ইসরাইল। গাজার এমন দুরবস্থা দেখে আবারও গর্জে উঠলেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোগান। 

শুক্রবার (১৮ অক্টোবর) আঙ্কারায় এক জরুরি বৈঠকে ইসরাইলের বিরুদ্ধে অস্ত্র নিষেধাজ্ঞা আরোপ করতে আরব লীগের প্রতি আহ্বান জানিয়েছেন এরদোগান। 

ইসরাইল ও ফিলিস্তিনের সংঘাত নিরসনে কূটনৈতিক প্রচেষ্টা জোরদারেও আহ্বান জানান তিনি। পাশাপাশি ইসরাইলের বিরুদ্ধে তাৎক্ষণিক এবং সিদ্ধান্তমূলক ব্যবস্থার ব্যাপারেও আরব লীগকে পরামর্শ দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট।

আরব দেশগুলোর নিষ্ক্রিয়তায় এক বছরের বেশি সময় ধরে গাজায় আগ্রাসন চালাচ্ছে ইসরাইল। আরব বিশ্বের সামরিক শক্তিধর দেশ মিশর, ফিলিস্তিনের প্রতিবেশী রাষ্ট্র হলেও তারা এই আগ্রাসন থামাতে কোনো ভূমিকা নিচ্ছে না। এমনকি এ নিয়ে তারা ইসরাইলকে চাপও দিচ্ছে না। এছাড়া আরেক প্রতিবেশী দেশ জর্ডানও হাতে হাত রেখে বসে আছে।

লেবাননে চলমান স্থল অভিযান ও বিমান হামলার মধ্যেই গাজায় বড় সাফল্য পেয়েছে ইসরাইল। দেশটির স্বাধীনতাকামী যোদ্ধাদের প্রধান ইয়াহহিয়া সিনওয়ার ইসরাইলি বাহিনীর হামলায় নিহত হয়েছেন। এমন এক সময় দেশটি এই সাফল্য পেল যখন গাজা নিয়ে আবারও সরব হয়েছে পুরো বিশ্ব। এমনকি গাজায় ইসরাইলের কর্মকাণ্ডে নাখোশ যুক্তরাষ্ট্র।

এম

Link copied!