হিজবুল্লাহর হামলায় ৫ ইসরায়েলি সেনা নিহত

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২৪, ০৬:২০ পিএম
হিজবুল্লাহর হামলায় ৫ ইসরায়েলি সেনা নিহত

ঢাকা: লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর হামলায় ৫ ইসরায়েলি সেনা নিহত হয়েছেন। হামলায় আরও ১৯ ইসরায়েলি সেনা আহত হয়েছেন। আহতদের মধ্যে চারজনের অবস্থা বেশ গুরুতর।

শুক্রবার (২৫ অক্টোবর) আন্তর্জাতিক গণমাধ্যম রয়টার্সের এক প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

একই তথ্য নিশ্চিত করে ইসরায়েলি সেনাবাহিনীর বরাতে টাইমস অব ইসরায়েল জানিয়েছে, স্থল হামলায় অংশ নিতে দক্ষিণ লেবাননে যাওয়ার পর বৃহস্পতিবার রাতে ইরান-সমর্থিত হিজবুল্লাহ যোদ্ধাদের সঙ্গে লড়াই হয় ইসরায়েলি সেনাদের। এতে পাঁচজন নিহত হওয়ার পাশাপাশি ১৯ জন আহত হন।

হতাহতরা সবাই ৮নং আর্মড ব্রিগেডের ৮৯তম ব্যাটালিয়নের রিজার্ভ সেনা ছিলেন। এরমধ্যে মাওরি নামের এক সেনা ব্যাটালিয়নের উপকমান্ডারের দায়িত্ব পালন করছিলেন।

সেনা নিহতের তথ্য স্বীকার করে বিবৃতি দিয়েছে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)।  

তারা জানিয়েছে, নিহত সেনারা দক্ষিণ লেবাননের একটি গ্রামে অবস্থান করছিলেন। ওই সময় তাদের লক্ষ্য করে হিজবুল্লাহর যোদ্ধারা রকেট ছোড়েন। ওই সময় সেনাদের কাছে রসদ/অস্ত্র পৌঁছে দিচ্ছিল হামলায় হতাহত সেনারা।

প্রসঙ্গত, গাজা আগ্রাসনে দখলদারদের বিরুদ্ধে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের সমর্থনে এক বছর আগেই ইসরায়েলের সঙ্গে সংঘর্ষে জড়ায় হিজবুল্লাহ।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে এটি তীব্র হয়েছে। ইসরায়েল দক্ষিণ লেবানন, বৈরুতের দক্ষিণ শহরতলী এবং বেকা উপত্যকায় বোমাবর্ষণ করেছে, হিজবুল্লাহর অনেক শীর্ষ নেতাকে হত্যা করেছে এবং সীমান্তের ওপারে স্থল সেনা পাঠাচ্ছে। হিজবুল্লাহ তার অংশের জন্য ইসরায়েলের গভীরে রকেট নিক্ষেপ করেছে।

আইএ

Link copied!