৫ বছরের মধ্যে ভারতকে ৩য় বৃহত্তম অর্থনীতির দেশ বানাতে চান মোদি

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৩, ০৪:৩৮ পিএম
৫ বছরের মধ্যে ভারতকে ৩য় বৃহত্তম অর্থনীতির দেশ বানাতে চান মোদি

ঢাকা : মঙ্গলবার (১৫ আগস্ট) ভারতের ৭৭তম স্বাধীনতা দিবস। দিবসটি উপলক্ষে দিল্লির লালকেল্লা থেকে জাতীয় পতাকা উত্তোলন করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এসময় তিনি দেশবাসীকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন।

ভাষণে তিনি বলেন, দেশের সামনে আরও একবার সুযোগ এসেছে। আমরা যা করি, যে পদক্ষেপ গ্রহণ করি, যে সিদ্ধান্তগুলো নেই তা আগামী ১০০০ বছরে দেশের সোনালী ইতিহাসকে অঙ্কুরিত করবে। এসময় ভারতকে আগামী ৫ বছরে বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনীতির দেশ হিসেবে গড়ে তোলার প্রতিশ্রুতি দিন তিনি।

তিনি আরও বলেন, দেশে যখন দারিদ্র্য কমে যায় তখন মধ্যবিত্তের শক্তি অনেক বেড়ে যায়। আগামী ৫ বছরে আমি প্রতিশ্রুতি দিচ্ছি যে ভারত বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনীতির দেশের মধ্যে থাকবে।

নিজের কার্যকাল সম্পর্কে বলেতে গিয়ে তিনি বলেন, আমি দায়িত্ব নেওয়ার পর, আমার লক্ষাধিক আমলা সারা দেশের দৈর্ঘ্য ও প্রস্থ জুড়ে দেশের সংস্কারের জন্য আন্তরিকভাবে কাজ শুরু করেছিলেন। সংস্কার, সম্পাদন এবং রূপান্তর, এটিই আমাদের মূলমন্ত্র।

এদিন নারী ক্ষমতায়ন প্রসঙ্গও উঠে এসেছে মোদির কথায়। তিনি বলেন, নারী-নেতৃত্বাধীন উন্নয়ন ভারতকে তার লক্ষ্য অর্জনে এবং নতুন উচ্চতায় পৌঁছাতে সহায়তা করবে।

তিনি জানান, ভারতে মুদ্রাস্ফীতি পরিস্থিতি অন্যান্য দেশের তুলনায় অনেক ভালো। আমরা সফলভাবে মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণ করতে পেরেছি।

এমটিআই

Link copied!