পরিবারের সঙ্গে দেখা করার অনুমতি পেলেন ইমরান খান

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৩, ০৪:৪৬ পিএম
পরিবারের সঙ্গে দেখা করার অনুমতি পেলেন ইমরান খান

ঢাকা : আইনজীবী ও পরিবারের সদস্যদের সঙ্গে আইনি পরামর্শ নিতে দেখা করতে পারবেন পাকিস্তানরের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান।

সোমবার (১৪ আগস্ট) ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, আইনজীবীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে ইসলামাবাদ হাইকোর্ট কারাগারে ইমরান খানের যথাযথ চিকিৎসার ব্যবস্থা করতে নির্দেশনা দিয়েছে। এছাড়া তার সঙ্গে পরিবারের সদস্য ও বন্ধুদের দেখা সাক্ষাতের সুযোগ দিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে তোশাখানা মামলায় তিন বছরের কারাদণ্ড দিয়েছে ইসলামাবাদের একটি আদালত। এরপর থেকে পাঞ্জাবের অ্যাটক কারাগারে রয়েছেন তিনি। তবে আইনজীবীদের অভিযোগ, কারাগারে তাকে পর্যাপ্ত সুযোগ-সুবিধা দেওয়া হচ্ছে না। এরই ভিত্তিতে নতুন নির্দেশনা দিয়েছে ইসলামাবাদ হাইকোর্ট।

নির্দেশনায় বলা হয়েছে, ১৯৭৮ সালের পকিস্তান জেল আইনের ৯২ ধারা অনুযায়ী, যে কোনো বন্দি আইনজীবী ও পরিবারের সদস্যদের সঙ্গে আইনি পরামর্শ নিতে দেখা করতে পারবেন।

রায় ঘোষণার পর তার দলের ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কোরেইশি বলেন, সরকার ‘প্রচণ্ড ভীত’ হয়ে আদালতের মাধ্যমে উদ্দেশ্যপ্রণোদিত ও পূর্বপরিকল্পিত রায় দিয়েছে। এ রায় রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত এবং পূর্ব পরিকল্পিত। এটি আগে থেকেই অনুমেয় ছিল।

গত ৫ আগস্ট ইসলামাবাদের একটি আদালত তোশাখানা মামলায় ইমরান খানকে দোষী সাব্যস্ত করে তিন বছরের কারদণ্ড দেয়। এরপর তাকে লাহোরের জামান পার্কের বাসভবন থেকে গ্রেপ্তার করে পাঞ্জাব পুলিশ।

এমটিআই

 

Link copied!