মেক্সিকোতে টহলের সময় ‌১৩ পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৩, ১১:১৮ এএম
মেক্সিকোতে টহলের সময় ‌১৩ পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা

ঢাকা: উত্তর আমেরিকার দেশ মেক্সিকোতে ১৩ পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা করা হয়েছে। নিহতদের মধ্যে স্থানীয় একটি শহরের নিরাপত্তা প্রধানও রয়েছেন।মূলত টহল দেওয়ার সময় অস্ত্রধারীরা তাদের ওপর অতর্কিত আক্রমণ চালায় এবং পরে গুলি করে হত্যা করে।  

বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে জানিয়েছে, স্থানীয় সময় গতকাল সোমবার মেক্সিকোর দক্ষিণাঞ্চলীয় গুয়েরেরো প্রদেশে এ ঘটনা ঘটে।

নাম প্রকাশ না করে এক সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, নিহতদের মধ্যে কোয়ুকা দে বেনিটেজ শহরের স্থানীয় নিরাপত্তা প্রধানও রয়েছেন। শহরটি আকাপুলকোর জনপ্রিয় সমুদ্র সৈকত রিসোর্টের পশ্চিমে অবস্থিত।

পুলিশ কর্মকর্তাদের ওপর অতর্কিত ওই হামলার আগে সেখানে কথিত আগ্নেয়াস্ত্র বিস্ফোরণের প্রতিক্রিয়া জানাতে এজেন্টদের পাঠানো হয়েছিল বলেও জানিয়েছে ওই সূত্র। 

এদিকে সোমবার রাতে এক বিবৃতিতে প্রাদেশিক কর্মকর্তারা বলেছেন, নৌবাহিনীর সদস্য এবং ন্যাশনাল গার্ড এজেন্টদের মাধ্যমে এলাকার নিরাপত্তা আরও জোরদার করা হবে। তবে কতজন পুলিশ নিহত হয়েছেন তা ওই বিবৃতিতে বলা হয়নি।

গুয়েরেরো প্রদেশটি মাদক-পাচার সংক্রান্ত সহিংসতায় জর্জরিত। এ ছাড়া এই অঞ্চলটি আফিম এবং হেরোইন উৎপাদনেরও একটি হটস্পট বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

এমএস

Link copied!